চকরিয়া পৌরসভার প্রতিটি জনপদ অল্পসময়ে আলোকিত হবে

প্রকাশ: ৩ জানুয়ারী, ২০২১ ১২:০৯

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


চকরিয়া পৌরসভার জন্য মেয়রকে বাল্ব উপহার দিচ্ছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম ও সিনিয়র সচিব হেলালুদ্দিন 

এম.জিয়াবুল হক,চকরিয়া :

বৈদ্যুতিক আলোতে এবার আলোকিত হবে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের বিভিন্ন জনপদ। এতদিন যেসব এলাকায় সড়ক বাতি জলেনি, অচিরে সেইসব এলাকায় আলো জলবে বলে নিশ্চিত করেছেন চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী। শনিবার চট্টগ্রামের অভিজাত হোটেল রেডিয়েশন ব্লোতে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো.তাজুল ইসলাম এমপি ও স্থানীয় সরকার মন্ত্রাণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমদ চকরিয়া পৌরসভার জন্য চারশত পিস্ এলইডি বাল্ব উপহার দিয়েছেন মেয়র আলমগীর চৌধুরীর হাতে।

স্থানীয় সরকার মন্ত্রানালয়ের অধীনে চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম উন্নয়ন কর্তপক্ষ ও চট্টগ্রাম বিভাগের বিভিন্ন পৌরসভাকে এলইডি বাল্ব বিতরণ উপলক্ষে চট্টগ্রামের অভিজাত হোটেল রেডিয়েশন ব্লোতে আয়োজন করা হয় বিতরণ কর্মসুচি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো.তাজুল ইসলাম এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার মন্ত্রাণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমদ, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মো.খোরশেদ আলম সুজন, চট্টগ্রাম উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল ইসলাম দোভাষ, স্থানীয় সরকার চট্টগ্রাম বিভাগের পরিচালক মো.মিজানুর রহমান। উপস্থিত ছিলেন জেলা প্রশাসক, জেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন পৌরসভার মেয়র এবং স্থানীয় সরকার বিভাগের কর্মকর্তাবৃন্দ।

চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী বলেন, বিশ^ব্যাংকের সহযোগি প্রতিষ্ঠান এলজিএসপি, এমজিএসপি, স্থানীয় সরকার মন্ত্রানালয়ের শহর উন্নয়ন প্রকল্প ছাড়াও পৌরসভার নিজস্ব তহবিলের উদ্যোগে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডে ইতোমধ্যে ছোট-বড় মিলিয়ে অন্তত দুই শতাধিক উন্নয়ন প্রকল্পের কাজ বাস্তবায়ন করা হয়েছে। এখনো চলমান রয়েছে একাধিক মেগাউন্নয়ন প্রকল্পের কাজ।

তিনি বলেন, সড়ক উন্নয়ন, আধুনিকমানের ড্রেনেজ নির্মাণ, বিভিন্ন ওয়ার্ডে সড়কের সম্প্রসারণের পাশাপাশি বেশকিছু এলাকায় সড়ক বাতি স্থাপনের কাজ তরান্বিত করা হলেও এতদিন কিছু কিছু এলাকায় সড়ক বাতি জলেনি। স্থানীয় সরকার মন্ত্রী মো.তাজুল ইসলাম এমপি ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমদ এর অনুকম্পায় একটু দেরীতে হলেও সড়ক বাতি স্থাপন কাজের সংকট কেটে গেছে। মন্ত্রানালয় থেকে উপহার হিসেবে প্রাপ্ত এসব এলইডি বাতি স্থাপনের মাধ্যমে অল্পসময়ের মধ্যে চকরিয়া পৌরসভার প্রতিটি জনপদকে আলোকিত করা হবে। আশাকরি পৌরবাসি সকলের সহযোগিতার মাধ্যমে চকরিয়া পৌরসভাকে একটি আধুনিক ডিজিটাল পৌরসভা গড়ে তুলতে সক্ষম হবো।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •