মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

সড়ক ও জনপথ বিভাগের উন্নয়ন কাজের জন্য বৈদ্যুতিক লাইন ও খুঁটি সরাতে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ১১ কেভি ফিডারের আওতাধীন কক্সবাজার শহরের বিভিন্ন এলাকায় ২জানুয়ারী শনিবার সকাল ৭টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। কক্সবাজার বিদ্যুৎ বিতরণ বিভাগের উপ সহকারী প্রকৌশলী মোঃ মাহবুব আলম সিবিএন-কে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সড়ক ও জনপথ বিভাগের রাস্তার উন্নয়নের জন্য উল্লেখিত সময়ে বৈদ্যুতিক লাইন ও খুঁটি স্থানান্তর কাজ চলবে। সাময়িক বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার বিষয়ে শুক্রবার সংশ্লিষ্ট এলাকায় মাইকিং করা হয়েছে বলে জানান- প্রকৌশলী মোঃ মাহবুব আলম।

কক্সবাজার শহরের যেসব এলাকায় উল্লেখিত সময়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে সেসব এলাকা হলো-পুরাতন কমার্স কলেজ রোড, টেকপাড়া, চাউলবাজার, বড় বাজার, বাজার ঘাটা, পুরাতন পান বাজার রোড, লাল দীঘির পাড়, সিনেমা রোড, এন্ডারসন রোড, কস্তুরা ঘাট, পেশকার পাড়া, ঝাউতলা, গাড়ীর মাঠ, এয়ারপোর্ট রোড, থানা রোড, বদর মোকাম এলাকা, চেয়ারম্যান পাড়া, ফিশারি ঘাট, মধ্যম নুনিয়ারছড়া, উত্তর নুনিয়ারছড়া, ৬ নং ঘাটসহ তৎসংলগ্ন এলাকায় ইত্যাদি।

প্রকৌশলী মোঃ মাহবুব আলম আরো জানান, ক্ষুদ্র ক্ষুদ্র এলাকা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখে তারা বৈদ্যুতিক খুঁটি গুলো সরানোর চেষ্টা করবেন। তবে কোন কোন জায়গায় তা সম্ভব না হলে উল্লেখিত পুরো এরিয়া বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখে কাজ করতে হবে। সম্ভব হলে শনিবার বিকেল সাড়ে ৪টার আগেই তারা বিদ্যুৎ সরবরাহ চালু করার জন্য প্রাণান্ত চেষ্টা করবেন বলে জানান। তিনি এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেছেন।

এদিকে, উন্নয়ন কাজ করতে গিয়ে জনসাধারণের সাময়িক অসুবিধা হওয়ায় কক্সবাজার বিদ্যুৎ বিতরণ বিভাগের পক্ষে প্রকৌশলী মোঃ মাহবুব আলম বিদ্যুৎ গ্রাহকদের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছেন।