‘বাড়ির কাছেই সু-চিকিৎসা নিশ্চিত হবে চকরিয়াসহ আশপাশের ৬ উপজেলার মানুষের’
ছোটন কান্তি নাথ :
ম্যাক্স হাসপাতালের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে কক্সবাজারের চকরিয়াতেও। পৌরশহরের বাণিজ্যিক কেন্দ্র চিরিঙ্গার থানার রাস্তার মাথায় ছয়তলার বিলাসবহুল ভবনে প্রাইভেট হাসপাতালটির যাত্রা শুরু হলো আজ শুক্রবার থেকে। হাসপাতালটির আনুষ্ঠানিক কার্যক্রম শুভ উদ্বোধন করেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম।
হাসপাতাল কর্তৃপক্ষ জানান, প্রথমদিনেই হাসপাতালটির সফট ওপেনিং এবং কিছু রোগী দেখার মধ্য দিয়ে হাসপাতালটির চিকিৎসাসেবা পেতে শুরু করেছে এতদাঞ্চলের মানুষ। কক্সবাজারের চকরিয়া, পেকুয়া, মহেশখালী, কুতুবদিয়া এবং বান্দরবানের লামা ও আলীকদম উপজেলার মোহনা হচ্ছে চকরিয়া পৌরশহর।
এতে হাসপাতাল কর্তৃপক্ষ আশা করছেন, চকরিয়াসহ আশপাশের ৬টি উপজেলার দূরারোগে আক্রান্ত মানুষ এই হাসপাতাল থেকে যথাযথ চিকিৎসাসেবা পাবেন। সেজন্য সকল ধরণের ডায়গনষ্টিক পরীক্ষা এবং জটিল রোগের চিকিৎসায় আধুনিক সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে চিকিৎসাক্ষেত্রে আলোচিত ম্যাক্স হাসপাতালের চকরিয়া শাখায়।
ম্যাক্স হাসপাতালের চকরিয়া শাখার শুভ উদ্বোধন অনুষ্ঠানে এমপি জাফর আলম ছাড়াও উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ, ম্যাক্স হাসপাতালের চেয়ারম্যান ও সার্জারী বিশেষজ্ঞ প্রফেসর ড. শিবশংকর সাহা, ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী খান, ফাইনান্স ডিরেক্টর প্রদীপ পাল, চট্টগ্রাম সিটি কর্পোরেশন কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, চকরিয়া পৌরসভার কাউন্সিলর যথাক্রমে জিয়াবুল হক, মো. কালু, মুজিবুল হক, হাসপাতালের জেনারেল ম্যানেজার রঞ্জন প্রসাদ দাশগুপ্ত, ডিজিএম মানু বড়ুয়া ও মশিউর রহমান, মার্কেটিং ম্যানেজার অসিত দে, এসিসট্যান্ট ম্যানেজার পারভেজ, আসিফ, মান্না, মেডিক্যাল ডাইরেক্টর ডা. আবুল কাশেম মাসুদ প্রমূখ।
হাসপাতালের জেনারেল ম্যানেজার রঞ্জন প্রসাদ দাশগুপ্ত ও এসিসট্যান্ট ম্যানেজার পারভেজ জানান, অত্যাধুনিক চিকিৎসা ব্যবস্থার মাধ্যমে চকরিয়াসহ আশপাশের ৬ উপজেলার জনসাধারণের মন জয় করতে সক্ষম হবে এই হাসপাতাল। এজন্য উন্নত প্রযুক্তিগত চিকিৎসা ও ডায়গনষ্টিক সরঞ্জামাদি স্থাপন করা হয়েছে ম্যাক্স হাসপাতালের এই শাখায়। আগামী ৫ জানুয়ারী থেকে পুরোদমে চিকিৎসা সেবা এবং ডায়গনষ্টিক কার্যক্রম শুরু করা হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম বলেন, ‘বাংলাদেশ চিকিৎসা ব্যবস্থায় দিন দিন উন্নতির দিকে ধাবিত হচ্ছে। সেই ধারাবাহিকতায় চট্টগ্রাম মহানগরীর জনপ্রিয় ম্যাক্স হাসপাতালের শাখা চকরিয়াতে স্থাপন হওয়ায় ব্যক্তিগতভাবে আমি বেশ খুশি হয়েছি। কারণ দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত মফস্বল এলাকার গরীব লোকটিকেও সু-চিকিৎসা পেতে সুদূর ঢাকা, চট্টগ্রামে চলে যেতে হতো। এখন থেকে বাড়ির কাছেই ম্যাক্স হাসপাতালে এসে সু-চিকিৎসা পাবে চকরিয়াসহ আশপাশের ৬ উপজেলার মানুষ।’

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •