সিবিএন ডেস্ক:
চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার কালুরঘাট বিসিক শিল্প নগরীর একটি ফোম কারখানায় ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের একাধিক ইউনিটের দশটি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে প্রায় আড়াই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে সক্ষম হয়।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) রাত ১০টা ৪৫ মিনিটে বিসিক বাদামতল এলাকার কাদের ট্রেডিং নামের একটি ফোম কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগ্রাবাদ ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করলেও বিস্তারিত জানাতে পারেনি।

পরবর্তীতে বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেন চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার। ঘটনাস্থল থেকে তিনি জানান, কাদের ট্রেডিং নামের একটি ফোম কারখানায় রাত ১০টা ৪৫ মিনিট নাগাদ এ আগুন লাগে। পরে এ আগুন পাশের বার্জার গোডাউনেও ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের দশটি গাড়ি কাজ করে। পরিস্থিতি ভয়াবহ হলে এলাকার নিরাপত্তায় দামপাড়া পুলিশ লাইন থেকেও অতিরিক্ত ফোর্স ঘটনাস্থলে আসে।

তিনি আরও বলেন, রাত ১টা নাগাদ ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। প্রাথমিকভাবে কাদের ট্রেডিং ১৩ কোটি টাকা ক্ষতি ও ১০ কোটি টাকা উদ্ধার হয়েছে বলে দাবি করে।