“ভারত-পাকিস্তানকে পেছনে ফেলে প্রধানমন্ত্রীর নেতৃত্বে অর্থনীতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ”
নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজারের চকরিয়ার উপকূলীয় এলাকার মানুষের দোরগোড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দেওয়ার লক্ষে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং তথা ইলিশিয়া বাজার আউটলেট (৬ষ্ট) উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া বাজারে এই এজেন্ট ব্যাংকিং শাখার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন ঘোষণা করেন এমপি জাফর আলম।
ইসলামী ব্যাংক চিরিঙ্গা চকরিয়া শাখার ব্যবস্থাপক ও এসিসট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ নিজামুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, ইউনিয়ন পরিষদ সদস্য আবদুস শুক্কুর প্রমূখ। উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী নাজেম উদ্দিন, ছাত্রনেতা সোহরাব চৌধুরী লিমনসহ স্থানীয় বাজারের বিভিন্ন ব্যবসায়ী ও সাধারণ মানুষ।
প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম বলেন, ‘ব্যাংকিং ব্যবস্থায় দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহৎ ব্যাংক হচ্ছে ইসলামী ব্যাংক। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের দোরগোড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দেওয়ার নির্দেশনা মোতাবেক মফস্বল এলাকা তথা ইউনিয়ন পর্যায়েও ব্যাংকিং কার্যক্রম চালু করা হচ্ছে। এরই অংশ হিসেবে ইসলামী ব্যাংক চকরিয়ার চিরিঙ্গা শাখার অধীনে এজেন্ট ব্যাংকিং সিস্টেম তথা আউটলেট শাখা খুলে ব্যাংকিং কার্যক্রম সহজতর করে দিচ্ছে।
এমপি জাফর আলম বলেন, করোনাকালীন বড় বড় ধনী রাষ্ট্র যেখানে অর্থনৈতিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে, সেখানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় ও দক্ষ নেতৃত্বে করোনা মোকাবেলা করে অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে। বিশ্বের ধনী রাষ্ট্রের তালিকায় বাংলাদেশ অবস্থান করে নিয়েছে। পাশ্ববর্তী দেশ ভারত ও পাকিস্তানকে পেছনে ফেলে অর্থনৈতিকভাবে বাংলাদেশ এগিয়ে যাওয়াকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্যারিমাটিক নেতৃত্বই এই সফলতা এসেছে।
এমপি জাফর আলম আলেম-ওলেমাদের উদ্দেশ্যে বলেন, ‘বর্তমান সরকারের প্রধানমন্ত্রী একজন ধার্মিক এবং পাঁচ ওয়াক্ত নামাজ ও কোরআর তেলাওয়াত করেই দিনের পরবর্তী কাজ শুরু করেন। কিন্তু আমাদের দেশের আলেম-ওলেমারা কথায় কথায় রাজনীতি নিয়ে অপব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করেন। আপনাদের প্রতি অনুরোধ থাকবে, এ ধরণের বিভ্রান্ত সৃষ্টিকারী অপতৎপরতা থেকে সরে আসুন। বিশ্বের কাছে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল এবং অসাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করার জন্য শেখ হাসিনার জন্য দোয়া করুন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •