টৈটং উচ্চ বিদ্যালয় মাঠে শেখ রাসেল মিনি স্টেডিয়াম গ্যালারী নির্মাণ কাজ শুরু মার্চে : এমপি জাফর আলম
ছোটন কান্তি নাথ :
কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম বলেছেন, বর্তমান সরকার একটি ক্রীড়াবান্ধব সরকার। এই সরকারই কঁচি-কাচা শিশু-কিশোরদের পড়ালেখার পাশাপাশি ক্রীড়ায় যাতে মনোনিবেশ ঘটাতে পারে সেজন্য মফস্বল এলাকাতেও জাতির পিতা বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে ফুটবল টুর্ণামেন্ট আয়োজনের দৃষ্টান্ত স্থাপন করেছে। মফস্বল এলাকা থেকে জয় লাভের মাধ্যমে উপজেলা, জেলা, বিভাগ হয়ে সরাসরি ঢাকায় কেন্দ্রীয়ভাবেও ক্রীড়ায় অংশ নিতে পারছে। পেকুয়া উপজেলা থেকেও পর পর একাধিকবার চ্যাম্পিয়ন ট্রফি অর্জনের সুযোগ অবারিত হয়েছে।
এমপি জাফর আলম আরো বলেন, শিশু-কিশোরদের পড়ালেখার পাশাপাশি যাতে শরীর গঠন এবং মাদক ও অপসংস্কৃতি থেকে দূরে রাখা যায় সেজন্য প্রতিটি উপজেলায় একটি করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করে দিচ্ছেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইভাবে পেকুয়া উপজেলাতেও শেখ রাসেল মিনি স্টেডিয়ামের গ্যালারী করে দেওয়া হবে টৈটং উচ্চ বিদ্যালয় মাঠে। আগামী বছরের মার্চ মাসেই এই মিনি স্টেডিয়ামের গ্যালারীর নির্মাণ কাজ যাতে শুরু করা যায় সেজন্য প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হচ্ছে।
কক্সবাজার-১ আসনের এমপি আলহাজ জাফর আলম প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন টৈটং উচ্চ বিদ্যালয় মাঠ তথা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এমপি জাফর আলম প্রদত্ত ৫ ভরি ওজনের বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট এর উদ্বোধনী খেলার শুরুতে। আজ ৩১ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেল তিনটায় এমপি নিজেই ফুটবল খেলে এই টুর্ণানেন্টের শুভ উদ্বোধন ঘোষণা করেন।
টুর্ণামেন্টের প্রধান সমন্বয়ক টৈটং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও টৈটং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য দেন পুলিশের চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. তফিকুল আলম, পেকুয়া উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু, পেকুয়া থানার ওসি সাইফুর রহমান মজুমদার, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম প্রমূখ। এছাড়াও আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন স্তরের নেতাকর্মী ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।
টুর্ণামেন্টের প্রধান সমন্বয়কারী জাহেদুল ইসলাম চৌধুরী জানান, জাতির পিতা বঙ্গবন্ধুর নামে এমপি জাফর আলম প্রদত্ত ৫ ভরি ওজনের গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী খেলায় প্রথমদিনে অংশ নেন আনোয়ারা বোয়ালিয়া একাদশ বনাম চকরিয়ার ইসলামনগর রাব্বী স্পোর্টিং কাব। খেলায় ১-০ গোলে জিতে যায় বোয়ালিয়া একাদশ।
তিনি আরো জানান, সর্বমোট ১৬টি ফুটবল টিম টুর্ণামেন্টে অংশগ্রহণ করবেন। নক আউট পদ্ধতির এই খেলা অনুষ্ঠিত হবে ১৫টি ম্যাচের। আগামী ১২ জানুয়ারী ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। এই খেলা সবাইকে উপভোগ করার জন্য অনুরোধও জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •