সিবিএন ডেস্ক:
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার গণমাধ্যমের বিকাশে বহুবিধ পদক্ষেপ নিয়েছে। গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করেছে সরকার। আমরা মনে করি, গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করতে পারলে দেশ শক্তিশালী হবে। আমরা সমালোচনাকে সমাদৃত করি। সমালোচনাবিহীন দেশে গণতন্ত্র শক্তিশালী হয় না। তাই আমরা সমালোচনাকে আন্তরিকভাবে গ্রহণ করি। তিনি বলেন, সংবাদমাধ্যম ক্ষমতাবানকে ক্ষমতাহীন করতে পারে। আবার ক্ষমতাহীনকেও ক্ষমতাবান করতে পারে। তাই আমরা মতপ্রকাশের স্বাধীনতাকে লালন করি।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরো বলেন, করোনায় আমাদের দলের লোকজন দেশের মানুষের পাশে দাঁড়িয়েছে। এ কারণে আমাদের নেতাকর্মীরা করোনায় আক্রান্ত হয়েছে। নিজের স্বাস্থ্যের কথা চিন্তা না করে দেশের মানুষের পাশে দাঁড়ানোর কারণে আওয়ামী লীগের ছয় শতাধিক নেতাকর্মী করোনায় মারা গেছেন। বিএনপি করোনায় জনগণের পাশে ছিল না। তারা দলীয় স্বার্থের বাইরে যেতে পারে না।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ড. হাছান মাহমুদ এ কথা বলেন। এ সময় তিনি সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে তথ্যমন্ত্রী বলেন, প্রযুক্তির কারণে আমরা অনেক কিছু চালু রাখতে পেরেছি। এটা ডিজিটালাইজেশনের সুফল। করোনার যে প্রতিবন্ধকতা তৈরি হয়েছে ডিজিটাল বাংলাদেশ হওয়ায় আমরা মোকাবিলা করতে পেরেছি। আমাদের অর্থনীতির চাকা সচল রয়েছে। সমগ্র বিশ্বে অগ্রগতির দিক দিয়ে আমাদের অবস্থান ২০তম।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, রাজনৈতিক প্রতিপক্ষরা এ নিয়ে গুজব ছড়ানোর চেষ্টা করেছে।

সরকারের উন্নয়ন বিএনপি দেখেও দেখে না। তারা চোখ বন্ধ করে রাখে। আগামী বছর বিএনপি চোখ খুলবে বলে আশা করেন তিনি।