এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া
চকরিয়া উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা বুধবার (৩০ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদের হলরুম মোহনা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ এর সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী।
বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভুমি) তানভীর হোসেন, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধূরী, পুরুষ ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মাহমুদুল হক, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম.জাহেদ চৌধুরী, সিনিয়র সাংবাদিক এম.আর মাহামুদ ও প্রবীন আওয়ামীলীগ নেতা নুরুল আবছার প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী তার বক্তব্যে বলেন, সামপ্রতিক সময়ে চকরিয়ায় গরু চুরির সংখ্যা উদ্বেগজনক হারে বেড়ে গেছে। তিনি গরু চুরির বিষয়টি রেজুলেশন করে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পৌছানোর দাবি জানানোর পাশাপাশি গরু চুরি বন্ধে প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।
সভাপতির বক্তব্যে ইউএনও সৈয়দ সামশুল তাবরীজ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে সারাদেশে ভুমিহীন ও গৃহহীনদের জন্য বাড়ি নির্মাণ করে দেয়া হচ্ছে। ইতোমধ্যে এ কাজ চকরিয়াতেও শুরু হয়েছে। তালিকা অনুযায়ী সত্যিকার ভুমিহীন ও গৃহহীন পরিবার এসব বাড়ির মালিক হবেন। ইউএনও আরও বলেন, চকরিয়া পৌরশহরকে যানজটমুক্ত ও অপরাধ রোধে বেশকিছু পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। পৌরশহরকে যানজটমুক্ত করতে হলে ছোট-ছোট যানবাহনগুলোকে শৃঙ্খলার মধ্যে ফিরে আনতে হবে। কোন অবস্থাতেই দিনের বেলায় সড়কের উপর গাড়ি দাঁড় করিয়ে রাখা যাবেনা। পৌর শহরকে যানজটমুক্ত রাখতে সকল ব্যবসায়ীদের তাদের মালামাল রাত আটটা থেকে সকাল আটটার মধ্যে পণ্য পরিবহন থেকে লোডআনলোড করতে হবে। এই নিয়ম যারা মানবেনা তাদেরকে আ্ইনের আওতায় নিয়ে আসা হবে।
ইউএনও বলেন,অপরাধ নিয়ন্ত্রণে পৌর সদরে আগের স্থাপিত সিসি ক্যামরাগুলো শীঘ্রই চালু করা হবে। উপজেলা প্রশাসনের গৃহিত এসব পরিকল্পনা বাস্তবায়নে আগামী কয়েকদিনের মধ্যেই উপজেলা প্রশাসন ও পৌরসভা কর্তৃপক্ষ যৌথভাবে মাঠে কাজ শুরু করবে।
সভায় আরও বক্তব্য রাখেন, পশ্চিম বড় ভেওলা ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধূরী বাবলা, সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, চিরিংগা ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন, বরইতলী ইউপি চেয়ারম্যান জালাল আহামদ সিকদার, চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোরশেদ ও চকরিয়া উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক মুকুল কান্তি দাশ প্রমুখ। সভায় উপজেলার বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকতাগন উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •