প্রেস বিজ্ঞপ্তি:
৩০ ডিসেম্বর ২০১৮ সালের ভোটারবিহীন প্রহসনের নির্বাচনের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষ্যে কক্সবাজারে বিক্ষোভ সমাবেশ আয়োজন করেছে জেলা বিএনপি।
বুধবার বিকাল ৩টায় জেলা বিএনপির কার্যালয় চত্বরে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও সহ-সাংগঠনিক সম্পাদক মোকতার আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল।

সমাবেশে লুৎফুর রহমান কাজল বলেন, ‘রাতের আঁধারে ভোট ডাকাতি করে ক্ষমতা কুক্ষিত করে দেশের গণতন্ত্রকে চূড়ান্ত রূপে হত্যা করেছে এই সরকার। অবৈধভাবে ক্ষমতা আঁকড়ে ধরে দুর্নীতি, ক্ষমতার অপব্যহার ও স্বেচ্ছাচারিতার মাধ্যমে তারা দেশের সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। দুর্নীতির মাধ্যমে লুটপাট করার হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। কিন্তু জনগণ রাস্তায় নেমে আসলে সব অনিয়ম-দুর্নীতি এবং স্বৈরাচারিতার কঠিন জবাব দেবে। সেদিন সরকারের পতন অনিবার্য।’

সভাপতির বক্তব্যে সকল নেতাকর্মীদেল ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে শাহজাহান চৌধুরী বলেন, ‘আগামী দিনের সকল আন্দোলন কর্মসূচী সফল করে সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র পুন:প্রতিষ্ঠার দৃপ্ত শপথ নিতে হবে।’

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক পিপি এড. শামীম আরা স্বপ্না, সহ-সভাপতি ও পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আবুল কাশেম, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, জেলা যুবদলের সভাপতি এড. সৈয়দ আহমদ উজ্জল, সাধারণ সম্পাদক জিসান উদ্দীন জিসান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এড. মোহাম্মদ ইউনুছ, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক আমির আলী, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি রাসেদুল হক রাসেল, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক আবছার কামাল, পৌর যুবদলের সাধারণ সম্পাদক মাস্টার জসিম উদ্দীন।

সমাবেশের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন, ছাত্রদল নেতা সাঈদ আনোয়ার। শহর ও শহরতলী বিভিন্ন প্রান্ত থেকে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে এই সমাবেশে যোগ দেন।

 

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •