মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

গৌরব, ঐতিহ্য ও সংগ্রামের ৪২ বছর বয়স পূর্ণ হবে আগামী এক জানুয়ারি দক্ষিণ-পূর্ব এশিয়ার অনত্যম বৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল এর। ১৯৭৯ সালের এদিনে বিএনপি’র প্রতিষ্ঠাতা, বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান সুষ্ঠু ছাত্র নেতৃত্বের মাধ্যমে জাতীয় রাজনীতির নেতৃত্ব গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ও দূরদর্শী চিন্তাশক্তি নিয়ে এদেশে জাতীয়তাবাদী ছাত্রদল প্রতিষ্ঠা করেছিলেন। শিক্ষা, ঐক্য এবং প্রগতি-এই তিন মূল প্রতিপাদ্য নিয়ে সুদীর্ঘ পথচলা জাতীয়তাবাদী ছাত্রদল নামক পরিচ্ছন্ন, সৎ, যোগ্য ও বলিষ্ঠ নেতৃত্ব সৃষ্টিকারী সংগঠনটি ৪৩ বছরে পা দিচ্ছে আগামী ২০২১ সালের ১ জানুয়ারী।

৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষ্যে জাতীয়তাবাদী ছাত্রদল কক্সবাজার জেলা আগামী শুক্রবার ১ জানুয়ারি দিনব্যাপী কর্মসূচী হাতে নিয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে-সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আড়াইটায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় সঙ্গীত পরিবেশন, ছাত্র সমাবেশ ও আলোচনা সভা।

ছাত্র সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন-বিএনপি জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন-কক্সবাজার জেলা বিএনপি’র সভাপতি শাহজাহান চৌধুরী, সিনিয়র সহ সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না, কক্সবাজার পৌর বিএনপি’র সভাপতি আলহাজ্ব রফিকুল হুদা চৌধুরী, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সদর উপজেলা বিএনপি’র সভাপতি সুবেদার (অব:) আবদুল মাবুদ, পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল কাসেম, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, জেলা যুবদলের সভাপতি এডভোকেট ছৈয়দ আহমদ উজ্জ্বল, সদর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন জিকু চেয়ারম্যান, জেলা মৎস্যজীবীদলের আহবায়ক সালামত উল্লাহ বাবুল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জিসান উদ্দিন জিসান, জেলা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ ইইনুস, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আমির আলী। এছাড়া সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত থাকবেন-জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক জেলা সভাপতিবৃন্দ যথাক্রমে এডভোকেট মোহাম্মদ আবদুল্লাহ, অধ্যাপক আকতার চৌধুরী, এম. মোকতার আহমদ, রাশেদুল হক রাসেল, সাবেক সাধারণ সম্পাদকবৃন্দ এডভোকেট রফিকুল ইসলাম, এডভোকেট বদরুল হুদা সিদ্দিকী, কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামসেদ, হাবিব উল্লাহ, ও এডভোকেট মনির উদ্দিন।

প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানমালায় উপস্থিত থেকে সকল কর্মসূচী সফল করার জন্য কক্সবাজার জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি (ভা:) সাইফুর রহমান নয়ন ও সাধারণ সম্পাদক (ভা:) মিজানুল আলম সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •