শাহেদ মিজান, সিবিএন:

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মোবাইল ফোনে খুদেবার্তা (এসএমএস) পাঠিয়ে জমিসহ টিনের ঘর উপহার পাওয়া টেকনাফের কিশোর মো. মামুনের রিক্সাওয়ালা পিতাকে এবার একটি ইজিবাইক (টমটম) উপহার দিলেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। জমি এবং ঘর পেলেও পরিবারের জীবিকা নিয়ে অনিশ্চয়তায় থাকায় ইজিবাইকটি উপহার দিয়েছেন জেলা প্রশাসক।

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে ডেকে এনে রিক্সাওয়ালা রমজান আলীকে ইজিবাইক তুলে দেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। এর আগে গত ৭ ডিসেম্বর টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের কেরুনতলির মো. জমি বন্দোবস্ত ও ঘর প্রদান করা হয়।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেন, ‘অভাবের কারণে রিক্সাওয়ালা রমজান আলী পরিবার নিয়ে বেশ কষ্টে ছিলো। তাদের ছিলো না জমি ও ঘর। তার কিশোর পুত্র মামুন একটি ঘর চেয়ে মাননীয় প্রধানমন্ত্রীর মুঠোফোনে এসএমএস করেন। এসএমটি নজরে নিয়ে প্রধানমন্ত্রী মামুনদের জন্য জমি ও ঘর বরাদ্দ দেন। সে মোতাবেক জেলা প্রশাসনের তত্ত¡াবধানে ২০ শতক খাস জমি বরাদ্দ দিয়ে সেখানে একটি পাকা বাড়ি নির্মাণ করে দেয়া হয়। কিন্তু জমি এবং ঘর পেলেও তাদের পরিবারের জীবিকা ছিলো অনিশ্চিত। বিষয়টি বিবেচনায় নিয়ে জেলা প্রশাসন থেকে মামুনের পিতা রমজান আলীকে একটি ইজিবাইক উপহার দেয়া হয়েছে।

মামুন আরও বলেন, অবিশ্বাস্যও হলে সত্য একটি খুদেবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের স্বপ্ন পূরণ করেছেন। তিনি আমাদের জমিসহ ঘর দিয়েছেন। এজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। কিন্তু জীবিকার জন্য আমাদের কোনো আশ্রয় ছিলো না। বিষয়টি বিবেচনা করে জেলা প্রশাসক মহোদয় আমাদেরকে ইজিবাইক দিয়েছেন। তাঁর কাছেও আমরা কৃতজ্ঞ।