আবুল কালাম চট্টগ্রাম:
চট্টগ্রাম মেট্রোপলিটন (সিএমপি)পুলিশের মাসিক কল্যাণ সভা ডিসেম্বর ২০২০ অনুষ্ঠিত হয়।

সোমবার (২৮ ডিসেম্বর) সকালের দিকে নগরীর দামপাড়া পুলিশ লাইন্সস্থ মাল্টিপারপাস সেডে এ সভা অনুষ্ঠিত হয়

সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম।

সভায় পুলিশ কমিশনার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সকল সদস্যদের সততা, নিষ্ঠা ও কর্তব্য পরায়ণতার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন। তিনি বিভিন্ন স্তরের পুলিশ সদস্যদের সমস্যার কথা শুনেন এবং তাৎক্ষনিক সমাধানের ব্যবস্থা করেন। করোনা আক্রান্ত হয়ে সদ্য প্রয়াত পুলিশ সদস্যের মৃত্যুতে ১ মিনিট নিরবতা পালন করে সমবেদনা জানান। এই সময় পুলিশ কমিশনার মহোদয় সদ্য পদোন্নতি প্রাপ্ত ডিআইজি জনাব আমেনা বেগম কে ফুলেল শুভেচ্ছা জানান।

প্রতিবারের ন্যায় এবারও সিএমপি’র সেবা তহবিল হতে ৩৩ জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফদেরকে নগদ ০৯ লক্ষ ৬৫ হাজার টাকা আর্থিক সহায়তায় প্রদান করেন। দীর্ঘ প্রায় ৩৯ বছর সফলভাবে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন শেষে পিআরএল এ গমনকারী পুলিশ সদস্য এসআই(নিরস্ত্র)/ সামশুন্নাহার বেগম, এসআই(সশস্ত্র) মো: নুরুল আলম, এসআই(সশস্ত্র) মো: মুসলিম উদ্দীন, কনস্টেবল অনাদী বড়ুয়া ও কনস্টেবল মাহবুব আলম কে ফুলেল শুভেচ্ছায় বিদায় জানান সিএমপি কমিশনার মহোদয়।

ডিসেম্বর -২০২০ মাসে যথাযথভাবে দায়িত্ব পালন, ওয়ারেন্ট তামিল, অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ৫৫ (পঞ্চান্ন) জন পুলিশ সদস্যকে নগদ ২ লক্ষ ৮৬ হাজার টাকা পুরস্কার ও সম্মাননা সনদ প্রদান করা হয়। ডিসেম্বর-২০২০ মাসে শ্রেষ্ঠ বিভাগ হিসেবে পুরস্কৃত হয়েছেন উপ-পুলিশ কমিশনার (উত্তর) জনাব বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), শ্রেষ্ঠ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে পুরস্কৃত হয়েছেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) নাদিয়া নূর, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার হিসেবে পুরস্কৃত হয়েছেন সহকারী পুলিশ কমিশনার (চকবাজার জোন)রাইসুল ইসলাম, শ্রেষ্ঠ থানা হিসেবে পুরস্কৃত হয়েছেন অফিসার ইনচার্জ-বাকলিয়া থানা, মোহাম্মদ নেজাম উদ্দিন, পিপিএম, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক হিসেবে পুরস্কৃত হয়েছেন এসআই/মনিরুল ইসলাম, পতেঙ্গা থানা শ্রেষ্ঠ মাদকদ্রব্য উদ্ধারকারী হিসেবে পুরস্কৃত হয়েছেন এসআই/ইয়াসির আরাফাত, বাকলিয়া থানা ও শ্রেষ্ঠ সহকারী উপ-পরিদর্শক (ওয়ারেন্ট তামিলকারী) হিসেবে পুরস্কৃত হয়েছেন এএসআই/রাজীব দে, খুলশী থানা।

সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) (ডিআইজি) আমেনা বেগম, বিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ আমির জাফর সহ অন্যান্য উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনারসহ সকল থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •