মো. নুরুল করিম আরমান, লামা প্রতিনিধি :

বঙ্গবন্ধু মহান বিজয় দিবস জিমন্যাস্টিকস প্রতিযোগিতা’২০ ঢাকাস্থ জাতীয় ক্রীড়া পরিষদ জিমন্যাসিয়ামে অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় দেশের বিভিন্ন জেলা, সংস্থা, সংগঠন ও ক্লাবসহ ৩৯টি দলের খেলোয়াড়রা বিভিন্ন ইভেন্টে প্রতিদ্বদ্বিতা করেন। এতে ৬টি পদকের ৪টিই লাভ করেন বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নের বোধিছড়াস্থ প্রত্যন্ত পাহাড়ে অবস্থিত কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। দিনব্যাপী অনুষ্ঠিত এ প্রতিযোগিতার উদ্বোধন করেন, জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক (ক্রীড়া) মো. শাহ আলম সরদার। বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আহমেদুর রহমান বাবলু অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

‘লক্ষ্য থাকে যার বড়, সাফল্য আসলে তার কাছেই ধরা দেয়’ -এ শ্লোগানকে সামনে রেখে ফ্লোর এক্সারসাইজে প্রথম কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের ভাননুন নুয়াম বম স্বর্ণ, দ্বিতীয় নিঝুম খীশা রৌপ, তৃতীয় রাজিব চাকমা ব্রোঞ্জ এবং ভল্টিং টেবিলে দ্বিতীয় রাজিব চাকমা রৌপ পদক জয় করেন। গত বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন, বাংলাদেশ জিমন্যাস্টিক্স ফেডারেশনের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এনামুল হক চৌধুরী খসরু।

এ বিষয়ে কোয়ান্টাম স্কুল ও কলেজের অধ্যক্ষ ছালেহ আহমেদ বলেন, প্রতিযোগিতায় ইভেন্ট ছিল পুরুষদের ২টি ও মহিলাদের ২টি। আর পদক ছিল ৬টি করে। পুরুষদের প্রতিযোগিতায় প্রথম ইভেন্ট ফ্লোর এক্সারসাইজে প্রথম, দ্বিতীয়, তৃতীয় (স্বর্ণ, রৌপ্য, ব্রোঞ্জ) এবং দ্বিতীয় ইভেন্ট ভল্টিং টেবিলে দ্বিতীয় (রৌপ্য) স্থান লাভ করেন কোয়ান্টাম ও কলেজের শিক্ষার্থীরা। কোয়ান্টাম স্কুল ও কলেজের এ শিক্ষার্থীরা প্রতিযোগিতায় ৬টির মধ্যে ৪টি পদক লাভ করে উপজেলার ভাবমূর্তি উজ্জ্বল করেছেন বলে জানান সরই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদ উল্ আলমসহ স্থানীয় আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল আলম।