সোয়েব সাঈদ:
রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা বলেছেন-বড় বড় ডিগ্রী অর্জন কিংবা জিপিএ-৫ পেলেই সুশিক্ষিত নাগরিক হওয়া যায়না। শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি সৃজনশীল কর্মকান্ড ও মানবিক মূল্যবোধ সম্পন্ন হতে হবে। তবেই জীবনে নিজেকে এবং অপরকে ভালো রাখা সম্ভব হবে। শিক্ষার্থীদের জন্য বর্তমান সরকার তথ্য প্রযুক্তির প্রসার এবং তথ্য প্রযুক্তিখাতে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি করেছে। শিক্ষিত-বেকার জনগোষ্টির জন্য আরো কর্মসংস্থান সৃষ্টি সরকারের আরো যুগোপযোগী কর্মকান্ড অব্যাহত রয়েছে। তাই বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের পড়ালেখা এবং প্রশিক্ষণের মাধ্যমে আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে স্বাভলম্বী হতে হবে।
রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের ‘উখিয়ারঘোনা ছাত্র ফোরাম’ এর বার্ষিক মিলন মেলা ২০২০ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শনিবার (২৬ ডিসেম্বর) দুপুরে পশ্চিম গনিয়াকাটা বেসরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত মিলনমেলা বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কক্সবাজার জেলা পরিষদ সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান শামসুল আলম, রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আবু নাসের মো. ফয়েজ, দৈনিক আমাদের সময় ও দৈনিক কক্সবাজারের রামু প্রতিনিধি সোয়েব সাঈদ, দৈনিক ভোরের কাগজের রামু প্রতিনিধি কামাল হোসেন, কাউয়ারখোপ ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সদস্য রফিকুল আলম, ৭ নং ওয়ার্ডের সদস্য হাবিব উল্লাহ, ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য আনার কলি প্রমুখ।
উখিয়ারঘোনা ছাত্র ফোরামের সভাপতি শিহাব উদ্দিন শিহাবের সভাপতিত্বে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উখিয়ারঘোনা ছাত্র ফোরামের অন্যতম সদস্য নুরুল আজিজ বায়েজিদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন সহ সভাপতি নুরুল আমিন।
আরো বক্তব্য রাখেন- সংগঠনের ৩ নং ইউনিট সভাপতি শহিদুল্লাহ কায়সার, উপদেষ্টাবৃন্দের মধ্যে সী-ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল এর সিইও এম এরশাদ উল্লাহ খান, স্বাস্থ্য সহকারি তপন বড়ুয়া, শিক্ষক মুজিব উল্লাহ, আবুল হোসেন, এএসআই সুকুমার বড়ুয়া, এ্যাডভোকেট আয়াত উল্লাহ খোমেনি, আইসিটি উদ্যোক্তা মোহাম্মদ আব্দুল্লাহ, ইউসুফ আলী মো. আরমান, মিজানুর রহমান প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন-বোরহান উদ্দিন।
উখিয়ারঘোনা ছাত্র ফোরামের সভাপতি শিহাব উদ্দিন শিহাব জানিয়েছেন-অন্ধকারাচ্ছন্ন জনপদ উখিয়ারঘোনায় শিক্ষার প্রসার ঘটিয়ে আলোকিত মানুষ গড়ার প্রত্যয়ে মিলনমেলা ২০২০ এর আয়োজন করা হয়েছে। এ উপলক্ষ্যে দিনব্যাপী অনুষ্ঠানসূচিতে ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা, কুইজ, আলোচনা সভা, সম্মাননা প্রদান, পুরষ্কার বিতরন, প্রীতিভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সংগঠনের উপদেষ্টা এম এরশাদ উল্লাহ খান জানিয়েছেন-উখিয়ারঘোনা এলাকাটি অবহেলিত ও দরিদ্র জনগণ অধ্যূষিত। তাই এখানকার নব-প্রজন্মকে সুশিক্ষিত ও আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে ৪ বছর পূর্বে উখিয়ারঘোনা ছাত্র ফোরাম যাত্রা শুরু করে। শিক্ষার প্রসারে অবদান রাখার পাশাপাশি এ সংগঠনটি গরিব-মেধাবী শিক্ষার্থীদের সহায়তা প্রদান, পরিবেশ সুরক্ষায় বৃক্ষ রোপন ও চারা বিতরণ, বাল্য বিয়ে প্রতিরোধ সহ সামাজিক ও জনকল্যাণমূক কাজ চালিয়ে আসছে।
অনুষ্ঠানে বক্তারা আরো বলেন-তৃণমূল পর্যায়ে হলেও এ সংগঠনের কর্মকান্ড প্রশংসনীয় এবং অনুকরণীয়। এভাবে প্রতিটি এলাকায় শিক্ষিত জনগোষ্টি ও ছাত্র-ছাত্রীরা এগিয়ে এলে সমাজে শিক্ষার প্রসার এবং মানুষের মাঝে মানবিক মূল্যবোধ জাগ্রত হবে। অনুষ্ঠানে অতিথিবৃন্দ এ সংগঠনের প্রতিটি কর্মকান্ডে সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •