বাংলাদেশে কর্মরত উন্নয়ন সংস্থাসমূহের সমন্বয়কারী প্রতিষ্ঠান এডাব কক্সবাজার জেলা কমিটির বার্ষিক সাধারণ সভা-২০২০ ২৫ ডিসেম্বর কক্সবাজার জেলা সদর আবু সেন্টারস্থ পালস মিলনায়তনে এডাব কক্সবাজার জেলা কমিটির সভাপতি ও পালসের নির্বাহী পরচিালক আবু মোরশেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে সভাপতি উপস্থিত সবাইকে স্বাগত জানান ও শুভচ্ছো জ্ঞাপন করনে। তিনি বলেন, এডাব একটি চেতনার নাম ও সদস্যদের দ্বারা পরিচালিত সংগঠন। উদ্বোধনী পর্বে তিনি কক্সবাজার জেলায় কর্মরত সকল এনজিও সংস্থা সমূহের ও সদস্য সংগঠনের ধারাবাহিক সহযোগতিা কামনা করনে। এরপর তিনি মুক্তি কক্সবাজারের নির্বাহী প্রধান ও এডাবের সদস্য সচিব বিমল চন্দ্র দে সরকার কে সভা সঞ্চালনা করার দায়িত্ব অর্পন করেন।

সভা প্রধানের অনুমতিক্রমে বিগত বার্ষিক সাধারণ সভার কার্যবিরণী ও বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সদস্য সচিব বিমল চন্দ্র দে সরকার। উপস্থিত সকলের মুক্ত আলোচনার পর সর্বসম্মতিক্রমে গত সভার কার্য বিবরণী ও বার্ষিক প্রতিবেদন সর্ব সম্মতিক্রমে অনুমোদিত হয়। এরপর তিনি বার্ষিক কর্ম পরিকল্পনা উপস্থাপন করেন। যা সংযোজন ও বিয়োজনের মাধ্যমে পুর্ণাঙ্গভাবে সভায় অনুমোদিত হয়।

সবশেষে আগামী ২০২১ ও ২০২২ সালের জন্য এডাব কক্সবাজার জেলা কমিটির নব নির্বাচিত কার্য নির্বাহী কমিটি গঠিত হয়। নব নির্বাচিত কমিটিতে নোঙর এর নির্বাহী পরিচালক দিদারুল আলম রাশেদ সভাপতি, মুক্তি কক্সবাজার এর প্রধান নির্বাহী বিমল চন্দ্র দে সরকার সহ-সভাপতি ও সিসিডিএফ এর নির্বাহী পরিচালক সুব্রত দত্ত কে সদস্য সচিব নির্বাচিত করে ৭ সদস্য বিশিষ্ট এডাব কক্সবাজার জেলা কার্য নির্বাহী কমিটি গঠিত হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, পালস এর নির্বাহী পরিচালক আবু মোরশেদ চৌধুরী, অর্নব কক্সবাজার এর প্রধান নির্বাহী নুরুল আজিম, সেড এর নির্বাহী পরিচালক মোঃ উমরা, জাগো নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক শিউলী শর্মা।

নির্বাচিত নেতৃবৃন্দ জিও-এনজিও, এনজিও-এনজিও সমন্বয় ও সম্পর্ক জোরদারকরণের মাধ্যমে আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখার প্রত্যয় ব্যক্ত করেন। তাঁরা জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, সংবাদ মাধ্যম, নাগরিক সমাজের আন্তরিক ও সার্বিক সহযোগিতা কামনা করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •