স্পোর্টস ডেস্ক:
নিউজিল্যান্ড সিরিজে পাকিস্তান দলে মরার ওপর খাড়ার ঘা হয়ে এসেছে শাদাব খানের চোট। কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে চোট পেয়েছিলেন এই লেগ স্পিনিং অলরাউন্ডার। এই চোটে ছয় সপ্তাহ মাঠের বাইরে ছিটকে গেছেন শাদাব। নিউজিল্যান্ডের টেস্ট সিরিজের সঙ্গে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজও মিস করবেন তিনি।

নেপিয়ারের টি-টোয়েন্টি পাকিস্তান জিতেছিল ৪ উইকেটে। তবে জয়ের মধ্যে দুশ্চিন্তায় মেঘ জন্মে ওই ম্যাচেই শাদাব চোটে পড়লে। পরে এমআরআই করে নিশ্চিত হওয়া যায় বাঁ ঊরুতে চোট পেয়েছেন তিনি। আরও পরীক্ষা নিরীক্ষা শেষে জানা গেছে, শাদাবের চোটটা গুরুতর, তাই ছয় সপ্তাহ কাটাতে হবে মাঠের বাইরে।

শুরু হয়েছে নিউজিল্যান্ড-পাকিস্তানের প্রথম টেস্ট। এই ম্যাচ থেকে আগেই ছিটকে গিয়েছেন শাদাব। এখন চলছে তার পুনর্বাসন প্রক্রিয়া। পাকিস্তান দলের চিকিৎসক সোহেল সেলিম বলেছেন, ‘এমআরআই রিপোর্টে নিশ্চিত হওয়া গেছে, চোটটা একেবারে নতুন, জিম্বাবুয়ে সিরিজের সময় যেটা হয়েছিল সেটা নয়। শাদাব এখন ছয় সপ্তাহের রিহ্যাবে থাকবে।’

নিউজিল্যান্ড সিরিজ শেষ পাকিস্তানের পরবর্তী মিশন হবে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের বিপক্ষে তারা খেলবে দুই টেস্ট ও তিন ওয়ানডে। দুই দলের সিরিজ ২৬ জানুয়ারি শুরু হয়ে শেষ হবে ১৪ ফেব্রুয়ারি।