cbn  

এম.জিয়াবুল হক,চকরিয়া :

বিশ^ব্যাংকের সহযোগি প্রতিষ্ঠান এমজিএসপি প্রকল্পের অধীনে চকরিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে চলমান ৯০ কোটি টাকার উন্নয়নকাজে বাঁধা অপসারণ ও উচ্ছেদ কার্যক্রমে অংশ নিয়েছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

তিনি বৃহস্পতিবার ২৪ ডিসেম্বর চকরিয়া পৌরসভার ৮ নং ওয়ার্ডের পুরাতন হাসপাতাল সড়ক ও চেয়ারম্যানপাড়ার রাস্তার উন্নয়ন কাজ ত্বরান্বিত করতে সরেজমিনে পরিদর্শন করেছেন। এসময় উন্নয়নকাজে বিভিন্ন বাঁধা উচ্ছেদ পুর্বক ক্ষতিগ্রস্থ এলাকাবাসিকে ব্যক্তিগত তহবিল থেকে ক্ষতিপুরণের ঘোষনা দিয়েছেন। এসময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি মোহাম্মদ ওয়ালিদ মিল্টন, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ তালুকদার, প্রচার সম্পাদক আবু মুছা, পৌরসভার স্থানীয় ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর মুজিবুল হক মুজিব, ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আহমদ রেজা, সাধারণ সম্পাদক রিয়াদ উদ্দিন ছাড়াও এলাকাবাসি উপস্থিত ছিলেন।

চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী বলেছেন, করোনা সংক্রমণ সংকটের অনেক আগে বিশ্ব ব্যাংকের সহযোগি প্রতিষ্ঠান এমজিএসপি প্রকল্পের অর্থবরাদ্দের বিপরীতে ৯০ কোটি টাকা ব্যয়ে চকরিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ছোট-বড় ২৬টি উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হয়েছে।

সুচনা করা প্রকল্পে আছে আধুনিকমানের ড্রেন,কালভার্ট, লাইটিং, শিশু পার্ক,কমিউনিটি সেন্টার, সলিট ওয়েষ্ট ম্যানেজমেন্ট, পানি সরবরাহ, কমিউনিটি ক্লিনিক স্থাপন ছাড়াও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে আরসিসি সড়ক নির্মাণসহ অন্তত ২৬টি উন্নয়ন কাজ।

তিনি বলেন বলেন, করোনা সংকটে বেশ ক’মাস উন্নয়ন কর্মকা- থমকে গেলেও সম্প্রতি সময়ে ফের পুরোদমে শুরু হয়েছে প্রতিটি প্রকল্পের উন্নয়ন কাজ। এই অবস্থায় চকরিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে চলমান এসব উন্নয়নকাজে জনগনের ঘেড়াবেড়া থাকার কারণে প্রতিবন্ধকতা তৈরী হচ্ছে। তাই বিষয়টি এমপি জাফর আলম মহোদয়কে জানানো হলে তিনি বৃহস্পতিবার চকরিয়া পৌরসভার ৮ নং ওয়ার্ডের পুরাতন হাসপাতাল সড়ক ও চেয়ারম্যানপাড়ার রাস্তার উন্নয়ন কাজ ত্বরান্বিত করতে সরেজমিনে পরিদর্শন করেছেন। এসময় উন্নয়নকাজে বিভিন্ন বাঁধা উচ্ছেদ পুর্বক ক্ষতিগ্রস্থ এলাকাবাসিকে ব্যক্তিগত তহবিল থেকে ক্ষতিপুরণের ঘোষনা দিয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •