মো. নুরুল করিম আরমান, লামা প্রতিনিধি:

বান্দরবান জেলা বিএনপি’র এক নেতাসহ লামা উপজেলা বিএনপি’র ৬ নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আ্ইনে মামলা করা হয়েছে। ইলেকট্রনিক্স ডিভাইসের মাধ্যমে প্রতারণামূলক আক্রমানাতœক মিথ্যা তথ্য প্রচার ও মানহানির অভিযোগে বৃহস্পতিবার উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন বিএনপি নেতা ও পৌরসভার সাবেক মেয়র মো. আমির হোসেন। মামলায় অভিযুক্তরা হলেন- জেলা বিএনপি নেতা জাবেদ রেজা (৪৫), উপজেলা বিএনপি নেতা এম রুহুল আমিন (৫৮), আবুদর রব (৬৫), মো. সাইফুদ্দিন (৫০), আবু তাহের (৫২) ও আরিফ চৌধুরী (৪০)।

মামলার বিবরণে জানা যায়, বিএনপি নেতা আমির হোসেন লামা পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে অভিযুক্ত ব্যক্তিগন তার ও তার সন্তানদের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হন। অভিযুক্তগন অবৈধভাবে ভিডিও চিত্র প্রদর্শন করে সমাজে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করে। এরই ধারাবাহিকতায় গত ১৫ ডিসেম্বর অভিযুক্তগন যোগসাজসে আসন্ন পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন না দেওয়াসহ দল থেকে বহিস্কার করার জন্য বিএনপি’র কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নিকট আবেদন করেন। শুধু তাই নয়, এতে অভিযুক্তদের নিকট ২০১৩ সালের একটি ভিডিও কপি জমা আছে মর্মে আবেদনে উল্লেখ করা হয়। বিএনপি’র কেন্দ্রীয় নেতৃবৃন্দকে ভিডিও চিত্রটি সংরক্ষণ করে প্রচার করেন অভিযুক্তরা। এতে বিএনপি নেতা আমির হোসেনের ৩ কোটি টাকার মান সম্মান হানি হয়। বৃহস্পতিবার প্রতিকার চেয়ে বিএনপি নেতা আমির হোসেন উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ডিজিটাল নিরাপত্তা আইন, ২০০৮ এর ২৩ (২) ২৫ (২)/২৬(২)/২৯(১)/৩৫ (২) ধারায় মামলা দায়ের করেন। এর আগে মঙ্গলবার দিনগত রাতে এ ঘটনার প্রতিবাদে ও অভিযুক্তদের শাস্তির দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করেন বিএনপি নেতা আমির হোসেন।

আদালতে ৬ বিএনপি নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে লামা উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবি জয়নাল আবেদীন বলেন, বিজ্ঞ আদালত মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করার জন্য লামা থানাকে নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. আলমগীর জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত উল্লেখিত মামলাটি অফিসিয়ালি থানায় পৌঁছেনি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •