আতিকুর রহমান মানিক:
কক্সবাজার পৌরসভাস্হ ১ নং ওয়ার্ডের সমিতি পাড়া বাজারে তদারকি অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আভিযানিক টীম। বিভিন্ন অনিয়মের দায়ে এ অভিযানে ৪ ব্যাবসা প্রতিষ্ঠানকে মোট ২২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।
বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) জেলা প্রশাসনের সহায়তায় এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বাধীন টীম।
এ সময় মূল্য তালিকা না রাখার অপরাধে সমিতিপাড়া বাজারের ভাই ভাই এন্টারপ্রাইজকে ৫০০, মূল্য তালিকা না রাখার অপরাধে শাহেদ কুতুবী চাউল বিতানকে ১ হাজার, মূল্য তালিকা না রাখার অপরাধে মেসার্স বিবেক এন্টারপ্রাইজকে ১ হাজার ও প্যাকেটের গায়ে উৎপাদন ও মেয়াদউত্তীর্নের তারিখ না দেওয়া, খুচরা মূল্য উল্লেখ না করা, নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও সংরক্ষন করা, খাবার প্রস্তুতের সময় মাস্ক ব্যবহার না করাসহ বিভিন্ন অপরাধে প্রিন্স বেকারীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
এসময় সমিতি পাড়া এলাকার বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারনা করা হয়।
অভিযানকালে ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।
অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন এপিবিএন ১৪ পুলিশের এক দল সদস্য।
জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।