সিবিএন ডেস্ক:

গোল করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন লিওনেল মেসি। কিংবদন্তি ফুটবলার পেলেকে ছাড়িয়ে এক ক্লাবে সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়লেন। অধিনায়কের রেকর্ডের দিনে প্রতিপক্ষের মাঠে ছন্দ খুঁজে পেল বার্সেলোনা। দুর্দান্ত ফুটবল খেলে অবনমন অঞ্চলের দল ভাইয়াদলিদের মাঠ থেকে জয় নিয়ে ফিরল রোনাল্ড কোম্যানের দল।

লা লিগায় গতকাল মঙ্গলবার রাতে ভাইয়াদলিদের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে বার্সেলোনা। মেসি ছাড়াও জালের দেখা পেয়েছেন ক্লেমোঁ লংলে ও মার্টিন ব্রাথওয়েট।

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল বার্সা। তবে এগিয়ে যাওয়ার সুযোগ বেশ কয়েকবার মিস করে অতিথিরা। পুরো ম্যাচে মোট ২১টি শট নেয় বার্সা, যার ১০টি ছিল লক্ষ্যে যাওয়ার মতো।

ম্যাচের ২১ মিনিটে প্রথম এগিয়ে যায় সফরকারীরা। কর্নার থেকে আক্রমণে গিয়ে বাঁ দিক থেকে মেসির দারুণ ক্রসে হেড দিয়ে বার্সাকে এগিয়ে নেন লংলে।

৩৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাথওয়েট। ডি-বক্সে সের্জিনো দেস্তর বাড়ানো বল হালকা ছোঁয়ায় জালে পাঠিয়ে দেন ব্রাথওয়েট।

৬৫ মিনিটে অপেক্ষা ফুরায় মেসির। পেদ্রির ব্যাক হিলে ডি-বক্সে বল পেয়ে প্রথম ছোঁয়ায় স্কোরলাইন ৩-০ করেন তিনি। সঙ্গে সঙ্গে হয়ে যায় ইতিহাস। এক ক্লাবের হয়ে সর্বোচ্চ  গোলের মালিক এখন আর্জেন্টাইন তারকা। তাঁর গোল সংখ্যা ৬৪৪টি। এতদিন এই রেকর্ডটি ছিল পেলের। আগের ম্যাচে ৬৪৩তম গোল করে পেলেকে স্পর্শ করেছিলেন মেসি। এবার ব্রাজিলের কিংবদন্তিকে ছাড়িয়ে নতুন উচ্চতায় রেকর্ড গড়েন ছয়বারের বর্ষসেরা এই ফুটবলার।

শেষের দিকে রক্ষণ আগলে খেলে ৩-০ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। লিগে ১৪ ম্যাচে সাত জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে বার্সেলোনা। ১৩ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। ২৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে রিয়াল মাদ্রিদ।