চট্টগ্রাম সংবাদদাতাঃ
চট্টগ্রামের বাঁশখালী থানা পুলিশের সাথে রোটারী ক্লাব অব চিটাগাং আপটাউনের সমঝোতা স্মারক সম্পাদন করা হয়েছে।
সোমবার (২১ ডিসেম্বর) দুপুরে বাঁশখালী থানা কম্পাউন্ডে এ উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সফিউল কবীর।
থানার এসআই নাজমুল হকের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন রোটারী ইন্টারন্যাশনাল বাংলাদেশের ডেপুটি গর্ভনর রোটারিয়ান মুবিনুল হক মুবিন, রোটারী কাব অব্ চিটাগাং এর প্রেসিডেন্ট এএইচএম সাইফুদ্দীন চৌধুরী, বাঁশখালী প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক আজাদী প্রতিনিধি কল্যাণ বড়য়া, বাঁশখালী থানার এসআই আকতার হোসাইন, বাঁশখালী প্রেস ক্লাবের আহবায়ক কমিটির সদস্য সচিব ও দৈনিক চট্টগ্রাম মঞ্চ প্রতিনিধি শফকত হোসাইন চাটগামী।
উপস্থিত ছিলেন- রোটারী কাব অব্ চিটাগাং এর ট্রেজারার মো. আশফাকুজ্জামান, বাঁশখালী প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সমকাল প্রতিনিধি আবদুল মতলব কালু, দৈনিক ইত্তেফাক ও সাঙ্গু প্রতিনিধি শাহ্ মুহাম্মদ শফিউল্লাহ, দৈনিক দিনকাল প্রতিনিধি আবদুল জব্বার, দৈনিক যুগান্তর প্রতিনিধি আবু বক্কর বাবুল, দৈনিক জনকন্ঠ প্রতিনিধি জোবাইর চৌধুরী, দৈনিক সংবাদ প্রতিনিধি সৈকত আচার্য্য ও দৈনিক মানবকন্ঠ প্রতিনিধি মিজান বিন তাহের।
সভায় বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ পুলিশ দেশের প্রতিটি থানায় নারী শিশু বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক স্থাপন করে আইনানুগ সহায়তা প্রদান করে আসছে। আইনগত সহায়তার পাশাপাশি কিছু কিছু ক্ষেত্রে সেবা প্রত্যাশীদের বিভিন্ন ধরনের মানবিক সহায়তা। (যেমন নিরাপদ আশ্রয়, আহার, চিকিৎসা কাউন্সিলিং)।
তারই ধারাবাহিকতায় এ কাজকে আরও গতিশীল করতে বাঁশখালী থানা পুলিশের সাথে বেসরকারি সংস্থা ‘রোটারী কাব অব চিটাগাং আপটাউন’ এর সাথে এক সমঝোতা স্মারক সম্পাদন করা হয়। যার ফলে এলাকার নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সার্বিক সহযোগিতা কার্যক্রম গতিশীল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন বক্তারা।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •