আবুল কালাম , চট্টগ্রাম :

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহসভাপতি চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ব্রাদার্স ইউনিয়ন চট্টগ্রাম সভাপতি,নগর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক, সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন খেলোয়াড়দের মানসিক দৃঢ়তা বৃদ্ধির জন্য খেলোয়াড়দেরকে মনোবিজ্ঞান শিক্ষকের কাছে প্রশিক্ষণের ব্যবস্থা করার গুরুত্ব আরোপ করেছেন। তিনি বলেন, ইভেন্টে খেলোয়াড়দের প্রশিক্ষণ,অনুশীলনের পাশাপাশি তাদেরকে মনোবিজ্ঞান শিক্ষক দিয়ে প্রশিক্ষণ দেয়া গুরুত্বপূর্ণ একটি ব্যাপার। ভাল পারফরমেন্স করার ক্ষেত্রে মানসিক দৃঢ়তা গুরুত্বপূর্ণ একটি বিষয়। বিভিন্ন দেশে এই ব্যবস্থা চালু রয়েছে। জাতীয়,জেলা ও বিভাগীয় পর্যায়ে বর্তমানে প্রায় ৪৫টি ইভেন্টে খেলাধুলা হচ্ছে। আন্তঃ পর্যায় থেকে খেলোয়াড়দেরকে মানসিক শক্তি বৃদ্ধির জন্য প্রশিক্ষণ দেয়া হলে তাদের ক্রীড়াশক্তি আরো গতিশীল হবে।

মঙ্গল বার( ২২ ডিসেম্বর) নগরীর বাকলিয়া স্টেডিয়ামে ব্রাদার্স ক্রিকেট একাডেমীর ব্যবস্থাপনায় বিজয় দিবস ইন্টার ক্রিকেট টুর্নামেন্ট আয়োজিত টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

টুর্নামেন্টে চারটি দল অংশগ্রহণ করছে। অনুষ্ঠানে টুর্নামেন্টের পৃষ্টপোষক প্রতিষ্ঠান রফিক ফিশিং এন্ড ট্রেডিং’র নির্বাহি কর্মকর্তা মনির আহমদ, মোহাম্মদীয়া এন্টারপ্রাইজের নির্বাহি কর্মকর্তা মহসিন রেজা,নাজাফ ট্রেডার্সের নির্বাহি কর্মকর্তা মো. হানিফ, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা হাসান মুরাদ বিপ্লব, ব্রাদার্স ইউনিয়ন চট্টগ্রামের পরিচালক ওয়াহিদুল আলম শিমুল,জসিম উদ্দিন মিঠুন, আবু তাহের, কোচ মোমিনুল হক,আমিনুল হক,মো.হাসান,মো. আবদুস সামাদসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।