ফারুক আহমদ , উখিয়া :

জিবিভি এন্ড এসআরএইচ বিষয়ক প্রকল্প অবহিত ও অগ্রগতি পর্যালোচনা শীর্ষক আলোচনা সভা সোমবার ( ২১ ডিসেম্বর) সকালে উখিয়া উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়েছে।
এনজিও সংস্থা ফ্রেন্ডশিপ আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রঞ্জন বড়ুয়া রাজনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন
উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমেদ সন্জুল মোরশেদ , উপজেলা কৃষি কর্মকর্তা প্রসেনজিৎ তালুকদার, উপজেলা সমবায় কর্মকর্তা রাসেল চৌধুরী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জসিম উদ্দিন সরকার, উপজেলা শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার ধর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আল মামুন উখিয়া প্রেসক্লাবের সভাপতি এসএম আনোয়ার সাধারণ সম্পাদক কমরু উদ্দিন মুকুল দ্য ডেইলি অবজারভার এর প্রতিনিধি সাংবাদিক ফারুক আহমদ, প্রেসক্লাবের সহ-সভাপতি হুমায়ুন কবির জুশান ও উখিয়া অনলাইন প্রেস ক্লাবের সভাপতি শফিক আজাদ।
সভার শুরুতে জিবিবি ও এসআরএইচ প্রকল্পের কর্মসূচি সম্পর্কে অবহিত করেন এনজিও ফ্রেন্ডশিপের প্রোগ্রাম ম্যানেজার মাসুম সালাউদ্দিন ও প্রজেক্ট ম্যানেজার ডাক্তার নিগার সুলতানা মুন্নি।
সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ নারীর প্রতি সহিংসতা বন্ধ ও নারীর সুরক্ষায় এনজিও সমূহের বাস্তবায়িত কর্মসূচি গণমুখী এবং দৃশ্যমান করার উপর গুরুত্বারোপ করেন ।
এ সময় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ইলেকট্রনিক এন্ড প্রিন্ট মিডিয়ার কর্মরত সাংবাদিক গান উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, নরওয়ের দাতা সংস্থা নরজিয়ান চার্চ এইডের অর্থায়নে এ প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। ২০১৭ সালের অক্টোবর থেকে মিয়ানমারের বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীর মানবিক সেবার পাশাপাশি স্হানীয় জনগোষ্টির মা ও শিশু কে স্বাস্থ্য সেবা দেয়া হচ্ছে । অনুষ্ঠান টি পরিচালনা করেন , ফ্রেন্ডশিপের ফরিদ আল মামুন।