স্পোর্টস ডেস্ক:
এবার বছরের অধিকাংশ পুরস্কার ক্রিস্টিয়ানো রোনালদোর হাতছাড়া হয়ে গেছে। কিছুদিন আগে তাকে এবং মেসিকে পেছনে ফেলে ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কার জিতে নিয়েছেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভান্ডভস্কি।

তবে বছরের শেষদিকে সুখবর পেলেন জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার। ২০২০ সালের ‘গোল্ডেন ফুট’ পুরস্কার ঝুলিতে পুরেছেন তিনি।
গত ১ ডিসেম্বরেই এই পুরস্কার জেতা নিশ্চিত হয়েছিল রোনালদোর। তবে পুরস্কারের ট্রফি হাতে পেলেন রোববার (২০ ডিসেম্বর) দিনগত রাতে। সুখবরটি এক ইনস্টাগ্রাম পোস্টে নিজেই জানিয়েছেন তিনি।

ইনস্টাগ্রাম পোস্টে ৩৫ বছর বয়সী রোনালদো লিখেছেন, ‘গোল্ডেন বুট পুরস্কার জিতে মোনাকোর চ্যাম্পিয়ন প্রোমেনেদে ফুটবলের সর্বকালের সেরাদের সঙ্গে অমর হতে পেরে সম্মানিত বোধ করছি। আমাকে ভোট দেওয়ার জন্য বিশ্বের বিভিন্ন প্রান্তের সমর্থকদের আন্তরিক ধন্যবাদ। ’

‘ওয়ার্ল্ড চ্যাম্পিয়নস ক্লাব’ নামের একটি সংগঠন ২৮ বছরের বেশি বয়সী সফল খেলোয়াড়দের এই পুরস্কার প্রদান করে। এই নিয়ে ১৮তম বারের মতো এই পুরস্কার প্রদান করা হলো। আর প্রথম পর্তুগিজ খেলোয়াড় হিসেবে এই পুরস্কার বগলদাবা করলেন রোনালদো।

ভোটাভুটির ফাইনাল পর্বে রোনালদোর প্রতিদ্বন্দ্বী ছিলেন লিওনেল মেসি, সদ্য ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কার জয়ী রবার্ট লেভান্ডভস্কি, জর্জিও চিয়েল্লিনি, নেইমার, সার্জিও রামোস, সার্জিও আগুয়েরো, জেরার্ড পিকে, মোহামেদ সালাহ এবং আর্তুরো ভিদাল।

রোনালদোর আগে ‘গোল্ডেন ফুট’ পুরস্কার জিতেছেন যারা:

. রবার্তো বাজ্জিও (২০০৩)
. পাভেল নেদভেদ (২০০৪)
. আন্দ্রেই শেভচেঙ্কো (২০০৫)
. রোনালদো নাজারিও (২০০৬)
. আলেসান্দ্রো দেল পিয়েরো (২০০৭)
. রবার্তো কার্লোস (২০০৮)
. রোনালদিনহো (২০০৯)
. ফ্রান্সেসকো টট্টি (২০১০)
. রায়ান গিগস (২০১১)
. জলাতান ইব্রাহিমোভিচ (২০১২)
. দিদিয়ের দ্রগবা (২০১৩)
. আন্দ্রেস ইনিয়েস্তা (২০১৪)
. স্যামুয়েল ইতো (২০০১৫)
. জিয়নলুইজি বুফন (২০১৬)
. ইকার ক্যাসিয়াস (২০১৭)
. এদিনসন কাভানি (২০১৮)
. লুকা মদ্রিচ (২০১৯)

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •