এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়া উপজেলার উপকুলীয় জনপদের পশ্চিম ভেওলা ইউনিয়নে সরকারি একাধিক গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। চলতি অর্থবছর সরকারি বরাদ্দের বিপরীতে পশ্চিম বড়ভেওলা ইউনিয়নে এলজিইডি ও পিআইও বিভাগের অধীন অনেকগুলো গ্রামীন অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পের চলমান রয়েছে।

নিয়মিত কর্মসূচির অংশহিসেবে পশ্চিম বড়ভেওলা ইউনিয়নে চলমান গ্রামীণ অবকাঠামোগ উন্নয়ন কাজের অগ্রগতি সরেজমিন পরিদর্শনে যান এমপি জাফর আলম। ওইসময় এমপি জাফর আলমকে এলাকাবাসির পক্ষথেকে ফুলের শুভেচ্ছায় বরণ করে নেয়া হয়। পরে প্রকল্পের কাজ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, পরিষদের সকল মেম্বার, পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, এমপির পিএস আমিন চৌধুরী, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কাইছারুল হক বাচ্চু। এছাড়াও সেখানে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী, এলাকাবাসি এবং সুধীজন।

কাজের অগ্রগতি পরিদর্শন শেষে এমপি জাফর আলম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকার দেশের অগ্রগতি-উন্নয়নে পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছেন। প্রতিটি সেক্টরের মতো ব্যবসাখাতের অগ্রগতিতেও সরকার সবধরণের উদ্যোগ নিতে বদ্ধপরিকর। কারণ দেশের অর্থনীতির চাকা সচল রাখতে ব্যবসায়ী সমাজ গুরুত্বপুর্ণ অবদান রাখছেন। সেইজন্য সরকার নতুন নতুন শিল্প প্রতিষ্ঠান গড়তে সার্বিক সহযোগিতা দিচ্ছে।

তিনি বলেন, চকরিয়া-পেকুয়ার জনগনের কল্যাণে ও অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে সবধরণের কাজ করতে চাই। সরকারের উন্নয়ন ধারাবাহিতার অংশহিসেবে পরিকল্পিত উন্নয়নযঞ্জে চকরিয়া-পেকুয়া উপজেলার প্রতিটি গ্রাম হবে আলোকিত জনপদ, আর মানুষপাবে শহরের সুবিধা। সেইলক্ষে আগামীতে অবহেলিত প্রত্যেক জনপদকে টেকসই ও পরিকল্পিত উন্নয়নে সাজানো হচ্ছে।#

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •