এম.জিয়াবুল হক,চকরিয়া:
চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে হাম রুবেলা টিকা ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৯ ডিসেম্বর) সকালে হাসপাতাল মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসুচি উদ্বোধন করেছেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম।

কার্যক্রম উদ্বোধনকালে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদুল হক, হাসপাতালের সকল চিকিৎসক, স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য সহকারী ও সহকারী স্বাস্থ্য পরিদর্শক এমটি,ইপিআই আনম কফিল উদ্দিন ছাড়াও সকল বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

জানা গেছে, হাম রুবেলা টিকা ক্যাম্পেইন ২০২০ কর্মসুচির আওতায় চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় ১লক্ষ ৩২ হাজার শিশুর মাঝে এবছর হাম রুবেলা টিকা প্রদান কর্মসুচি শুরু হয়েছে। উপজেলার ৬৫ জন স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য সহকারী ও সহকারী স্বাস্থ্য পরিদর্শক কর্মসুচির আওতায় শিশুদেরকে টিকা খাওনো কাজে কাজ করছেন।

কর্মসুচি উদ্বোধনকালে এমপি জাফর আলম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগনের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে কাজ করছেন। প্রতিটি হাসপাতালের পেছনে বছরে কোটি কোটি টাকা বরাদ্দ দিচ্ছেন। চিকিৎসক নার্স কর্মকর্তা-কর্মচারীদের নানাবিদ সুযোগ সুবিধা ও বেতন-ভাতা বৃদ্দি করেছেন।

তিনি বলেন, চকরিয়া-পেকুয়া উপজেলার প্রতিটি ইউনিয়নে যেমন সরকারের উন্নয়নের সুবাতাস চলছে, তেমনি দুই উপজেলার জনগনের স্বাস্থ্য সুরক্ষায় সুচিকিৎসা নিশ্চিতে আমরা বদ্ধপরিকর। সেইভাবে দায়িত্ব পালনে সবাইকে ভুমিকা রাখতে হবে। মনে রাখতে হবে চকরিয়া-পেকুয়ায় কারো অবহেলা কিংবা বিনা চিকিৎসায় কোন মানুষ মারা যেতে পারবেনা।

এমপি জাফর আলম আরও বলেন, আমি ব্যক্তিগতভাবে চকরিয়া-পেকুয়া উপজেলা সরকারি হাসপাতালের প্রত্যেক চিকিৎসককে নির্দেশ দিয়েছি, সবধরণের রোগে আক্রান্ত মানুষের মাঝে সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। সবাইকে চিকিৎসা পেতে হবে। সেইজন্য সবাইকে সরকারের আদেশ মেনে জনগনের কল্যাণে কাজ করতে হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •