শেফাইল উদ্দিন, ঈদগাঁও:
কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও বাজার কেন্দ্রীয় জামে মসজিদ সাধারণ পরিষদের এক সভা শনবিার (১৯ ডিসেম্বর) সকালে অনুষ্ঠিত হয়েছে।
মসজিদের মোতাওয়াল্লী ও কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি আলহাজ্ব বদিউল আলমরে সভাপতত্বিে এতে বার্ষিক সাধারণ সভার প্রতিবেদন উপস্থাপন করেন কার্যকরী পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিউল আলমের পক্ষে এমরান আলী চৌধুরী।
২০২১ অর্থ বছরের সম্ভাব্য আয় ব্যয় এর বাজেট পেশ করেন সহ-সাধারণ সম্পাদক জাফর আলম এম,এ। তিনি ২০২০ সালের নিরীক্ষা প্রতিবেদনও দাখিল করেন। বাজেটে সম্ভাব্য আয় ধরা হয় প্রায় ৭৬ লক্ষ টাকা। একইভাবে ব্যয় ও নির্ধারণ করা হয় সমপরিমাণ টাকা।
সাধারণ সম্পাদক তার প্রতিবেদনে মসজিদের প্রতিষ্ঠাতা মতোয়াল্লী মরহুম আলহাজ্ব আমির মহাম্মদ সিকদারের ধর্মীয় অনুভূতি ও অনুরাগ এর উল্লেখসহ তার সুযোগ্য উত্তরসূরি মরহুম আলহাজ্ব মমতাজ উদ্দিন আহমেদ চৌধুরীকে বিশেষভাবে স্মরণ করেন। এছাড়া তিনি মসজিদের কার্যকরী পরিষদের সাধারণ সম্পাদক মরহুম আলহাজ জসিম উল্লাহ মিয়াজীসহ যেসকল মহৎ ব্যক্তিবর্গ তাদের মহিমান্বিত কর্মপ্রক্রিয়ায় মসজিদের সাধারণ পরিষদ ও কার্যকরী পরিষদে বিভিন্ন সময় দায়িত্ব পালন করে ইহজগত ত্যাগ করেছেন তাদের অবদান স্বীকার করে আল্লাহর কাছে তাদের জন্য বিশেষ প্রার্থনা করেন।
এতে তিনি মসজিদের বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা পেশ করেন।
পরিকল্পনার মধ্যে রয়েছে এসি স্থাপন সমাপ্তকরণ, দৃষ্টিনন্দন মিনার নির্মাণ, বঙকিম বাজারে মার্কেট সংস্কার, বিশ্ব মহামারী কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ। মজিদের উন্নয়ন পরিকল্পনা নিয়ে বক্তব্য দেন- লিয়াকত নূর চৌধুরী।
উপস্থিত ছিলেন- মাস্টার মোঃ জাফর আলম, শাহনেওয়াজ চৌধুরী মিন্টু, মাওলানা আনোয়ারুল হক, আব্দুস সালাম বাবুল, মাহবুবুর রহমান, দিদারুল কামাল, শওকত আলম শওকত, মোহাম্মদ ওমর ফারুক, জামাল হোসেন, সিরাজুল হক মেম্বার, রায়হান আমিন, তারেক আজিজ, নজিবুল আজম, মোহাম্মদ রশিদ, এম, আলতাফুর রহমান, মোঃ রেজাউল করিম, নাসির উদ্দিন মাহমুদ আমির, মাওলানা শামসুল ইসলাম, আমিনুর রশিদ, হাজী সেলিম উল্লাহ, হাজী সৈয়দ আলম, আলহাজ্ব আবুল কাশেম, হাফেজ শহীদুল্লাহ মিয়াজী, মাওলানা সিরাজ উদ্দিন, এম, মুহিব্বুল্লাহ নেজামী, আব্দুল হাকিম, মোঃ শেরা আলি, সিরাজুল ইসলাম, রায়হান আমিন, তারেক আজিজ প্রমুখ।। শেষে মোনাজাত পরিচালনা করেন মসজিদের খতিব হাফেজ মাওলানা জহিরুল ইসলাম।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •