বান্দরবান সংবাদদাতা:
বান্দরবানে জেলা আওয়ামী লীগের কাউন্সিলের প্রায় ১৩ মাস পর জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ।

শুক্রবার রাতে বান্দরবানের মেঘলাস্থ ভেনাস রেষ্টুরেন্টে আনুষ্ঠানিক ভাবে এই কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় আওয়ামীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী ও বীর বাহাদুর উশৈসিং এমপি।

কমিটিতে জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈহ্লা সভাপতি ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবীকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৯ সালের ২৬ নভেম্বর। সে সময় কাউন্সিলরদের ঐকমত্যের ভিত্তিতে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছিল। এ ছাড়া কাউন্সিল অনুষ্ঠানে দলের কেন্দ্রীয় নেতারা নতুন কমিটিতে নবীন-প্রবীন মিলিয়ে করার কথা বলেছিলেন।

অনুমোদিত কমিটির সদস্যরা হলেন- সভাপতি ক্য শৈ হ্ণা, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, সহ-সভাপতি শফিকুর রহমান, আব্দুর রহিম চৌধুরী, মংঙোয়ে প্রু চৌধুরী, একে এম জাহাঙ্গীর, মংক্যচিং চৌধুরী, সত্যহা পাঞ্জে ত্রিপুরা, কাজল কান্তি দাস, রাংলাই ম্রো, দিপ্তী কুমার বড়ুয়া, উজ্জল কান্তি দাশ, বীর মুক্তিযোদ্ধা মাহাবুবুর রহমান,

যুগ্ন সম্পাদক লক্ষী পদ দাশ, হ্লাথোয়াইরী, মোজাম্মেল হক বাহাদুর, আইন বিষয়ক সম্পাদক আ্যাডভোকেট ইকবাল করিম, কৃষি বিষয়ক সম্পাদক দিলিপ বড়ুয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক প্রশান্ত বড়ুয়া, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক কাঞ্চন জয় তংচঙ্গ্যা, দপ্তর সম্পাদক অনিল কান্তি দাশ, ধর্ম বিষয়ক সম্পাদক নাজমুল হাসান ভুইয়া, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সাদেক হোসেন চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান খোকন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মং এ মংছো, মহিলা বিষয়ক সম্পাদক সানজিদা আক্তার, মুক্তিযুদ্ধা বিষয়ক সম্পাদক সাধন চন্দ্র দাশ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মংহ্নৈচিং, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক খলিলুর রহমান, শিল্প ও বানিজ্য সম্পাদক সুব্রত দাশ ঝন্টু, শ্রম বিষয়ক সম্পাদক ফিলিপ ত্রিপুরা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সিংইয়ং ম্রো, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা একে আইচ।

কার্যকরী সদস্য বীর বাহাদুর উশৈসিং এমপি, নুমং প্রু চৌধুরী, কামাল হোসেন, লাল দই সাং বম, জুয়েল বম, এডভোকেট তপন কুমার দাশ, সৌরভ দাশ শেখর, মংথোয়াইম্যা রণি, মঞ্জুরুল কাদের, সানুপ্রু, বাশৈচিং মারমা, সুচিত্রা তংচঙ্গ্যা, এমেচিং উমেনু মারমা, মিল্কী রাণী চৌধুরী, শৈমং মারমা, আলম কোম্পানী, জামাল উদ্দিন, সুগত বড়ুয়া, মহিউদ্দিন, ম্রােসা খেয়াং, এনুচা মারমা, অধ্যাপন রওশনস আক্তার, জাহানারা বেগম, আবু তাহের কোম্পানী, এম এ হাকিম চৌধুরী, গ্রাবরিয়াল ত্রিপুরা, রাজু মং সালেহা বেগম, এডভোকেট এমদাদ উল্লা, মো: হোসেন, এছাড়া সদস্য করা হয়েছে উজ্জল তঞ্চঙ্গ্যা, তসলিম ইকবাল চৌধুরী, সিংয়ং খুমি, রাজু বড়ুয়া, অংশৈ থোয়াই।

সাংগঠনিক সম্পাদক ক্যসাপ্রু মারমা, অজিত কান্তি দাস, চৌধুরী প্রকাশ বড়ুয়া, দপ্তর সম্পাদক অনিল কান্তি দাস, সহ-দপ্তর সম্পাদক আবুল কালাম মুন্না, প্রচার প্রকাশনা সম্পাদক সাদেহ হোসেন চৌধুরী, সহ-কেলুমং মারমা, আইন বিষয়ক সম্পাদক ইকবাল করীম।

অনুষ্ঠানে সাতটি উপজেলা, দুটি পৌরসভা ও তেত্রিশটি ইউনিয়নের দায়িত্বশীল আওয়ামীগের নেতারা উপস্থিতি ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •