মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের নতুন জেলা প্রশাসক হিসাবে মোঃ মামুনুর রশিদ (১৫০৫৩)-কে নিয়োগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার ১৭ ডিসেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসান স্বাক্ষরিত ৩৭৪ নম্বর স্মারকে জারীকৃত এক প্রজ্ঞাপনে মোঃ মামুনুর রশিদ সহ বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১১ জন কর্মকর্তাকে দেশের বিভিন্ন জেলার ডিসি হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

কক্সবাজারের নতুন জেলা প্রশাসক হিসাবে নিয়োগ পাওয়া মোঃ মামুনুর রশিদ ২০১৯ সালের ২৩ জুন থেকে অদ্যাবধি বাগেরহাটের ডিসি হিসাবে কর্মরত আছেন। মোঃ মামুনুর রশিদ বিসিএস (প্রশাসন) ক্যাডারের ২১ তম ব্যাচের একজন  সদস্য। তিনি হবেন কক্সাবাজারের ২৩ তম জেলা প্রশাসক।

অপরদিকে, কক্সবাজারের বর্তমান জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন (৬৮০১)-কে স্থানীয় সরকার বিভাগের উপসচিব হিসাবে বদলী করা হয়েছে। বৃহস্পতিবার ১৭ ডিসেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের উনি-২ অধিশাখার উপসচিব মুহাম্মদ আবদুল লতিফ স্বাক্ষরিত ৮৬০ নম্বর স্মারক জারীকৃত এক প্রজ্ঞাপনে কক্সবাজারের বর্তমান জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন সহ দেশের ৮ জন জেলা প্রশাসক’কে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে নিয়োগ দেওয়া হয়। বদলী হওয়া কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন হচ্ছেন কক্সবাজারের ২২ তম ডিসি। তিনি ২০ তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের একজন মেধাবী কর্মকর্তা। ২০১৮ সালের ৪ মার্চ থেকে কক্সবাজারের জেলা প্রশাসক হিসেবে তিনি কর্মরত আছেন।

কক্সবাজারের বর্তমান জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার অওরাবুনিয়া ইউনিয়নের আওরাবুনিয়া গ্রামের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মৃত আব্দুল জব্বার ফরাজী ও হোসনেয়ারা বেগমের সন্তান। মোঃ কামাল হোসেনের  মাতা হোসনেয়ারা বেগম সম্প্রতি “সফল জননী” ক্যাটাগরীতে ঝালকাঠি জেলা হতে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন। মোঃ কামাল হোসেনের সহধর্মিনী গুলশান আরা কামাল ২২তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের একজন কর্মকর্তা। তিনি বর্তমানে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পরিচালক-৪ পদে কর্মরত। মোঃ কামাল হোসেন ও গুলশান আরা কামাল দম্পতি প্রতীতি কামাল ও প্রমিতি কামাল নামক ২ কন্যা সন্তানের গর্বিত জনক ও জননী।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •