সিবিএন ডেস্ক :

২৫০ শয্যা জেলা সদর হাসপাতাল কক্সবাজার মেইন গেইটের কম্পাউন্ডের পাশে নতুন আউটডোর কমপ্লেক্স ( বর্হিবিভাগ) নির্মাণের কাজের শুভ উদ্বোধন করা হয়। বৃহস্পতিবার সকাল ১১টায় উদ্বোধন করেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি কক্সবাজার সদর আসনের এমপি সাইমুম সরওয়ার কমল ও UNHCR এর বাংলাদেশ প্রতিনিধি মেরিন ডিন কাজডেমচো।

উপস্থিত ছিলেন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা অনুপম বড়ুয়া, ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা রফিকউস সালেহীন, অতিরিক্ত পুলিশ সুপার সহ হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীগন।এছাড়া বিভিন্ন এনজিও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় অনুষ্ঠানে বক্তারা আউটডোর কমপ্লেক্সটি প্রয়াত চিকিৎসক ডা আব্দুর নুর বুলবুলের নামে করার প্রস্তাব দেন।এছাড়াও রোহিঙ্গা সংকটে স্হানীয় কক্সবাজার জনগোষ্ঠী যে ক্ষতিগ্রস্ত হয়েছে UNHCR এর প্রতি পুনবার্সনের প্রয়োজনীয় প্রদক্ষেপের আহ্বান জানান ।

এমপি কমল বলেন কক্সবাজারে জীবনযাত্রার মান খুবই কঠিন হয়ে পড়েছে দ্রব্যমূল্য উর্ধগতি, বাসা ভাড়া বৃদ্ধি সহ নানাবিধ সমস্যা এজন্য লোকাল মার্কেট সিস্টেমে ইনভেস্ট করার জন্য UNHCR কে অনুরোধ করেন।

আউটডোর কমপ্লেক্সটি আগামী ১৫মাসের মধ্যে নির্মাণকাজ সম্পন্ন হবে।এতে সকল বিভাগের মাইনর অপারেশন গুলো করা হবে এবং প্যাথোলজিক্যাল ব্যবস্থা থাকবে।