মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

আইন পেশায় যোগদানের দশম বর্ষপূর্তি উদযাপন করেছে-বাংলাদেশ বার কাউন্সিল থেকে এনরোলমেন্ট হয়ে কক্সবাজার জেলা আইনজীবী সমিতিতে যোগদান করা আইনজীবীরা। মঙ্গলবার ১৫ ডিসেম্বর কক্সবাজার সমুদ্র সৈকত এর লাবনী পয়েন্টের একটি অভিজাত রেস্টুরেন্টের বল রুমে বিভিন্ন কর্মসূচীর পালনের মাধ্যমে এ দশম বর্ষপূর্তি আনুষ্ঠানিকভাবে পালন করা হয়।

“মিলিত হই সানন্দে-হারিয়ে যাবো আনন্দে” এ প্রতিপাদ্য নিয়ে দশম বর্ষপূর্তি আনুষ্ঠানে কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠান, নৈশভোজ, ফটোসেশান সহ বিভিন্ন প্রানবন্ত অনুষ্ঠান সম্পন্ন করা হয়। উপভোগ্য ও নান্দনিক অনুষ্ঠানে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আ.জ.ম মঈন উদ্দিন ও সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন উদ্দিন আহমদ পুরো অনুষ্ঠানমালায় আমন্ত্রিত অতিথি হিসাবে অংশ নেন।

২০১০ সালে এনরোলমেন্ট হওয়া আইনজীবীদের মধ্যে এডভোকেট সেতারত জাহান সেতু, এডভোকেট হোসেন রাফাত ফিরোজ, এডভোকেট মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী, এডভোকেট মোহাম্মদ শাহজাহান, এডভোকেট মোহাম্মদ আবদুর রশিদ, এডভোকেট মোহাম্মদ জিয়া উদ্দিন, এডভোকেট মোহাম্মদ মীর মোশাররফ হোসেন টিটু, এডভোকেট মোহাম্মদ জাকারিয়া, এডভোকেট মোহাম্মদ হারুন অর রশিদ, এডভোকেট মিজানুর রাশেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আ.জ.ম মঈন উদ্দিন শুভেচ্ছা বক্তব্যে বলেন, এ দেশের গণতন্ত্র, সুশাসন ও মানবাধিকার প্রতিষ্ঠায় এবং সুস্থ রাজনীতি, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতির বিকাশ ঘটাতে আইনজীবীদের ব্যাপক অবদান রয়েছে। আইনজীবীরা হচ্ছেন-পরিশুদ্ধ ও সুস্থধারার সমাজ বিনির্মানের কারিগর। ইতিহাস তার নিরব সাক্ষী। কিন্তু আইনজীবীদের অনৈক্যের কারণে তাদের সে অবদান আজ ম্লান হতে চলছে। তাই হৃত ঐতিহ্য ও ভাবমূর্তি ফিরিয়ে আনতে দেশের সকল আইনজীবীদের ঐকবদ্ধ থাকতে হবে। এর কেন বিকল্প নেই।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ তাঁর শুভেচ্ছা বক্তব্যে বলেন, মহান মুক্তিযুদ্ধে আইনজীবীদের ভূমিকা ছিলো প্রশংসনীয়। এজন্য মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করা শহীদ আইনজীবী ছাড়াও পাকিস্তানি হানাদার বাহিনী ৭১ এর ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী হত্যার রাতে ৪২ জন স্বনামধন্য আইনজীবীকে খুন করেছিলো।

কক্সবাজার আইনজীবী সমিতির উভয় নেতা ২০১০ ব্যাচের আইনজীবীদে দশম বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানের ভূয়সী প্রশংসা ও ধন্যবাদ জানিয়ে, ভবিষ্যতেও অনুরূপ অনুষ্ঠানে করে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •