সিবিএন ডেস্ক :

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে কক্সবাজার সিটি কলেজ হলরুমে সকাল ১০ টার সময় কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ, শিক্ষাবন্ধু খ্যাত ক্য থিং অং এর সভাপতিত্বে, প্রভাষক রোমেনা আকতারের সঞ্চালনায় এবং বিজয় দিবস উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক আবুল কালাম বিভাগীয় প্রধান(কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ) এর উদ্বোধনী বক্তব্যের মধ্যে দিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানের সভাপতি অধ্যক্ষ ক্য থিং অং বলেন,” স্বাধীনতা সংগ্রাম নয় মাসের হলেও তার প্রস্তুতি কিন্তু অনেক আগের । ৪৭ এর দেশ ভাগ, ৫২ এর ভাষা আন্দোলন, ৬৬ এর ছয় দফা, ৬৯ এর গনঅভ্যুত্থান , ৭০ এর নির্বাচন স্বাধীনতা অর্জনের পথে সংগ্রাম সূচনা।”
আজ আমরা জাতি হিসাবে অনেক এগিয়ে , যারা আমাদের দাবিয়ে রাখতে চেয়েছিল তারা আজ আমাদেরকেই আদর্শ হিসাবে, আমাদের পথ অনুসরণ করে এগিয়ে যেতে চায়।
আজ আমাদের জিডিপি বাড়েছে আগের তুলনায় অনেকগুণ বেশি, আজ আমরা স্ব-উদ্দ্যোগে পদ্মা সেতু তৈরি করেছি, আজ আমরা শিক্ষাক্ষেত্রে অনেক দূর এগিয়ে গেছি। হয়ত সেদিন বেশি দূরে নয়, যে দিন মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের ঘোষণা করবেন।
আজ বাংলাদেশের উন্নতির কথা যদি বলতে হয় উদাহরণ হিসাবে কক্সবাজার সিটি কলেজের কথা বলতে পারি। এই ক’বছরের মধ্যে কক্সবাজার সিটি কলেজ কোথায় থেকে কোন অবস্থানে আসলো তা আপনারা জানেন।
অতি শীঘ্রই কক্সবাজার সিটি কলেজ উন্নত বিশ্বের উন্নত সকল বিশ্ববিদ্যালের মতো অনলাইনে শিক্ষার্থীদের ডিগ্রি প্রদান করা হবে।
অনুষ্ঠানের শেষ দিকে কক্সবাজার সিটি কলেজ এর গভর্ণিং বডির সভাপতি অধ্যাপিকা এথিন রাখাইন (সাবেক এম.পি) বিজয় অনুষ্ঠানে উপস্থিত হয়ে বিজয় উল্লাসকে আরো প্রাণবন্ত করে তোলেন।
এছাড়াও বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আবু মো জাফর সাদেক, অধ্যাপক গোপাল কৃষ্ণ দাশ, অধ্যাপক আকতার চৌধুরী, অধ্যাপক হাসেম উদ্দীন, অধ্যাপক সাইফুল ইসলাম, অধ্যাপক শরমিন ছিদ্দিকা, প্রভাষক আব্দুল্লাহ আল নেমান, কর্মচারীদের পক্ষ থেকে নুরুল ইসলাম, শাহাদত হোসেন, শিক্ষার্থীদের পক্ষ মিজানুর রহমান, জান্নাতুন নাইম, কামাল উদ্দীন।।
অনুষ্ঠানের পুর্বে সকাল ৯ টার সময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মধ্যে দিয়ে বিজয়ের উল্লাস এবং মহান শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন প্রধান অতিথি ও সকল শিক্ষক -কর্মচারী-শিক্ষার্থীবৃন্দ। এবং অনুষ্ঠান শেষে স্বাস্থ্যবিধি মেনে চলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং পুরস্কার বিতরণ করা হয়।
জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে শুরু হওয়া আলোচনা সভায় পবিত্র কোরআনে পাঠ থেকে তেলাওয়াত করেন প্রভাষক মিজানুর রহমান, গীতা পাঠ করেন প্রভাষক বিভীষণ দে এবং ত্রিপিটক পাঠ করেন প্রভাষক মংছেন হেন।
অনুষ্ঠানের শুরু থেকেই সার্বিক সহযোগিতায় ছিলেন মহান বিজয় দিবস উদযাপন কমিটির ২০২০ সদস্য অধ্যাপক নাছরিন সুলতানা, প্রভাষক মেঘলা দেব, প্রভাষক নুরুল হুদা, প্রভাষক উজ্জ্বল দেব, প্রভাষক কামরুন্নাহার, প্রভাষক জাহাঙ্গীর আলম, প্রভাষক জমির উদ্দীন, প্রভাষক আব্দুলল মান্নান এবং শরীরচর্চার শিক্ষক রহমত উল্লাহ।।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •