প্রেস বিজ্ঞপ্তি:
আন্তর্জাতিক রেড ক্রস কমিটি(আইসিআরসি)র অর্থায়নে ও বাস্তবায়নে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হল মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা প্ল্যান্ট। সোমবার আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন সংসদ সদস্য জাফর আলম।
হাসপাতালে প্রতিদিন তৈরি হওয়া মেডিকেল বর্জ্যরে নিরাপদ ব্যবস্থাপনার জন্য এ প্ল্যান্ট নির্মাণ করা হয়েছে।এ প্ল্যান্ট চালুর ফলে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বর্জ্য ব্যবস্থাপনায় পরিবর্তন আসবে এবং হাসপাতালে জীবাণু সংক্রমণ প্রতিরোধে এটি ভূমিকা রাখবে।
চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ অঞ্চলের ৫ লাখের বেশি মানুষকে স্বাস্থ্য সেবা দিয়ে আসছে। ১০০ শয্যার এ স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগ সহ বিভিন্ন বিভাগে প্রতিদিন প্রায় ১ হাজারের মতো রোগী স্বাস্থ্য সেবা নেন ।
উদ্বোধন অনুষ্ঠানে চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম¥াদুল হক, আইসিআরসি কক্সবাজার অফিসের ডেপুটি অফিস প্রধান ওয়ালিদ আবিদসহ হাসপাতালের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আইসিআরসি ২০১৪ সাল থেকে কক্সবাজার জেলার উখিয়া ও টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের বর্জ্য ব্যবস্থাপনায় সহায়তা করে আসছে। পাশাপাশি জেলার রামু ও পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা প্ল্যান্ট নির্মাণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কাজ করছে।