নিজস্ব প্রতিবেদক:

‘শহীদ বুদ্ধিজীবীরা ছিলেন জাতির শ্রেষ্ট সন্তান। তাদের হত্যা করে পাকিস্তানী হায়েনারা বাংলাদেশকে ধ্বংস করে ফেলতে চেয়েছিল। কিন্তু তারা তা পারেনি। শহীদ মুক্তিযোদ্ধা ও শহীদ বুদ্ধিজীবীদের রক্তের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে, বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়িয়েছে।‘

আজ সোমবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে সাংবাদিক নেতারা এমন মন্তব্য করেছেন। সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এই আলোচনা সভার আয়োজন করে।

নেতারা বলেন, বাংলাদেশিরা বীরের জাতি। তারা ভাষার জন্য যেমন জীবন দিয়েছে, তেমনি রক্ত দিয়ে স্বাধীনতা জয় করে এনেছে। শহীদদের রক্তের বিনিময়ে পাওয়া স্বাধীনতাই বাংলাদেশিদের স্বতন্ত্র জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছে।

সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার সভাপতি মমতাজ উদ্দিন বাহারী এই সভায় সভাপতিত্ব করেন। সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক আনছার হোসেনের সঞ্চালনায় অনুষ্টিত আলোচনায় সভায় আরও বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক কামাল হোসেন আজাদ, সাবেক সাধারণ সম্পাদক হাসানুর রশীদ, যুগ্ম সম্পাদক হুমায়ুন সিকদার, কোষাধ্যক্ষ সৈয়দ আলম, প্রচার সম্পাদক বেদারুল আলম, সাংবাদিক ইউনিয়ন আবাসন প্রকল্পের আহবায়ক মোহাম্মদ হাশিম, সাংবাদিক ইউনিয়ন কল্যাণ তহবিলের আহবায়ক ইকরাম চৌধুরী টিপু, রুহুল কাদের বাবুল, ইব্রাহিম খলিল মামুন, ইমাম খাইর, রেজাউল করিম, খোরশেদ আলম হেলালী, আতিকুর রহমান মানিক, এইচএন আলম প্রমূখ।

আলোচনা সভা শেষে শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।