cbn  

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার শহরের ২ টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় যথাক্রমে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ও কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ভর্তি কমিটির সদস্য সচিব রাম মোহন সেন এর স্বাক্ষরে ১৩ ডিসেম্বর এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এবার আবেদনকারীদের অনলাইনে কেন্দ্রীয়ভাবে লটারী দিয়ে শিক্ষার্থী ভর্তির জন্য সিলেকশন করা হবে। সম্পূর্ণ অনলাইনে ভর্তির আবেদন করা যাবে। আগামী ১৫ ডিসেম্বর মঙ্গলবার থেকে ২৭ ডিসেম্বর রোববার পর্যন্ত অনলাইনে ভর্তি আবেদন করা যাবে। http://gsa.teletalk.com.bd এই ঠিকানায় ভর্তির আবেদন পাওয়া যাবে। সংশ্লিষ্ট বিদ্যালয়ে কোন আবেদন ফরম পাওয়া যাবেনা। আবেদন ফরমের মূল্য বাবদ শুধুমাত্র ১১০ টাকা কেবলমাত্র কেবলমাত্র টেলিটকের SMS এর মাধ্যমে প্রদান করতে হবে। আবেদনকারীরা দিবা ও প্রাত: পছন্দক্রমানুসারে উভয় শিফট পছন্দ করতে পারবে।

উভয় স্কুলে ভর্তির জন্য অনলাইনে লটারী প্রক্রিয়ায় শিক্ষার্থী নির্বাচন করা হবে। সারাদেশে ৩০ ডিসেম্বর বুুুধবার অনলাইনে কেন্দ্রীয়ভাবে এই লটারী অনুষ্ঠিত হবে। লটারীর ফলাফল কক্সবাজার জেলা প্রশাসনের ওয়েব সাইট, স্ব স্ব স্কুলের ওয়েব সাইট, ফেসবুক পেইজ, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ, স্থানীয় পত্রিকা ও উভয় স্কুলের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

প্রতিটি স্কুলে ৬ষ্ট শ্রেণিতে প্রাত: শাখায় ১২০ জন এবং দিবা শাখায় ১২০ জন করে মোট ২৪০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। নবম শ্রেণিতে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে শুধুমাত্র দিবা শাখায় ২০ জন এবং কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে দিবা শাখায় ৩০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। অনলাইনে আবেদনের সময় প্রাপ্ত Applicant copy এবং Admit card সংরক্ষণ করে ভর্তির সময় সেগুলো জমা দিতে হবে। ভর্তি সংক্রান্ত কাগজপত্র এবং কোটার সমর্থনে কাগজপত্র ভর্তির পূর্বেই স্কুলে দাখিল করতে হবে। অন্যথায় ভর্তির যোগ্যতা বাতিল হবে।

ভর্তি সংক্রান্ত কার্যক্রম সরকারি নির্দেশনা মোতাবেক পরিবর্তন ও পরিবর্ধনের ক্ষমতা ভর্তি কমিটি সংরক্ষণ করেন বলে ভর্তি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •