প্রেস বিজ্ঞপ্তি
দেশের শীর্ষ আলেমেদ্বীন, হেফাজতে ইসলাম বাংলাদেশের সংগ্রামী মহাসচিব, জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব, আল-হাইয়্যাতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়ার কো-চেয়ারম্যান, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি ও জামিয়া বারিধারার মুহতামিম আল্লামা নূর হোসাইন কাসেমীর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা আমীর মাওলানা হাফেজ ছালামতুল্লাহ, নায়েবে আমীর মাওলানা আ. হ. ম নুরুল কবির হিলালী, মাওলানা হোসাইন আহমদ, সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ ইয়াছিন হাবিব, যুগ্ম-সম্পাদক মাওলানা আব্দুর রহমান জিহাদী, সহ-সম্পাদক মাওলানা ফরিদুল হক, সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহবুব উল্লাহ নোমানী, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা ডা. মঈন উদ্দিন গাজী, অর্থ সম্পাদক মাওলানা নুরুল হক চকোরী, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক মাওলানা খালেদ সাইফী, প্রচার সম্পাদক মাওলানা রেজাউল করিম, দফতর সম্পাদক মাওলানা হাফিজ উদ্দিন, শ্রম বিষয়ক সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সাইফী, কৃষি বিষয়ক সম্পাদক হাফেজ মোহাম্মদ সালেম, সমাজ কল্যাণ ও সাংস্কৃতিক সম্পাদক মাওলানা মুফতি ইউছুফ মক্কী, শিল্প ও বাণিজ্য সম্পাদক মাওলানা আব্দুল গফুর, নির্বাহী সদস্য মাওলানা কারী রুহুল কাদের, মাওলানা জসিম উদ্দিন, মাওলানা হাফেজ আবু বকর ছিদ্দিক, মাওলানা হুমায়ুন কবির, মাওলানা আহমদুর রহমান, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, কক্সবাজার জেলা সভাপতি হাফেজ শওকত আলী, সহ-সভাপতি মুহাম্মদ আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক মুহাম্মদ দিদারুল আলম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আতাউল্লাহ প্রমুখ।
এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, আল্লামা নূর হোসাইন কাসেমী রহ. ছিলেন, জাতির অবিসংবাদিত সংগ্রামী রাহবার। তিনি ছিলেন, আধ্যাত্মিক ও বিপ্লবী চেতনায় বলীয়ান। জীবন সায়াহ্নকাল পর্যন্ত হাদীসে নবভীর দরস প্রদানসহ জাতীয় অঙ্গনে ইসলামী আন্দোলন-সংগ্রামে বলিষ্ঠভাবে নেতৃত্ব দিয়েছেন তিনি। সেই সাথে শিরক–বিদআত এবং খোদাদ্রোহী নাস্তিক-মুরতাদ অপশক্তির যে কোন অপতৎপরতা প্রতিরোধে তিনি ছিলেন অত্যন্ত সাহসী ও আপসহীন সিপাহসালার। ২০১৩ সালে নাস্তিক-মুরতাদ অপশক্তির প্রতিরোধে সাহসী গর্জন দিয়ে আল্লামা শাহ আহমদ শফী রহ. ও আল্লামা জুনাইদ বাবুনগরীর নেতৃত্বে ঢাকার রাজপথে আপসহীনভাবে তিনি অসংখ্য যুগান্তকারী কর্মসূচী পালন করেছেন। ঈমানী আন্দোলন-সংগ্রামে এ মর্দে মুজাহিদের ঐতিহাসিক ও সংগ্রামী ভূমিকা যুগ-যুগান্তরে প্রেরণার উৎস হয়ে থাকবে।
নেতৃবৃন্দ আরও বলেন, এ বুযুর্গ ব্যক্তিত্ব সারাটি জীবন ইলমে নবভীর দরস-তাদরীসে উৎসর্গ করেছেন। সুদীর্ঘকাল যাবৎ ঐতিহ্যবাহী ইসলামী শিক্ষাকেন্দ্র, জামিয়া বারিধারার মহাপরিচালক ও শায়খুল হাদিস হিসেবে দায়িত্ব পালনসহ অসংখ্য মাদ্রাসা পরিচালনার সাথে যুক্ত থেকে কুরআন-সুন্নাহর প্রকৃত সৌরভ ছড়িয়ে দেয়ার ক্ষেত্রে যে অসামান্য অবদান রেখে গিয়েছেন তা চিরস্মরণীয় হয়ে থাকবে।
হাজার হাজার আলেম-ওলামার উস্তায, বর্ষীয়ান এ আলেমেদ্বীনের ইন্তেকালে আমরা একজন প্রাজ্ঞ শায়খুল হাদীস, সংগ্রামী অভিভাবক, সাহসী রাহবার ও খালিস বুযুর্গ মনীষীকে হারালাম। আমরা আল্লাহর দরবারে মরহুমের রুহের মাগফিরাত কামনা করি এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •