এম.মনছুর আলম, চকরিয়া:
” যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত “এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত হয়েছে।
শনিবার (১২ডিসেম্বর) সকালে চকরিয়া উপজেলা পরিষদের হলরুম মোহনা মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ এর সভাপতিত্বে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও চিত্রাংকন-বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব ফজলুল করিম সাঈদী।
ডিজিটাল বাংলাদেশ দিবসটি ঘিরে সকালে উপজেলা প্রশাসনের হলরুম মিলনায়তনে বিদ্যালয়ের বিভিন্ন শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত অনুষ্ঠিত হয় চিত্রাংকন ও বক্তৃতা প্রতিযোগিতা।
শিক্ষার্থীদের প্রতিযোগিতা অনুষ্ঠান শেষে উপজেলা সহকারী প্রোগ্রামার জাহেদুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা ইমন চৌধুরী ও ব্যানবেইজ সহকারী প্রোগ্রামার।
এসময় উপস্থিত ছিলেন, ভেওলা মানিকচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মসিউর রহমান আরিফ, কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদুল হক, ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন, উপজেলা টেকনেশিয়ান এরশাদুল হকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
আলোচনা সভা শেষে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ী শিক্ষার্থী ও উপজেলার আইসিটি সেক্টরের উদ্যোক্তাদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
চতুর্থ ডিজিটাল বাংলাদেশ ২০২০ দিবস উপলক্ষে আইসিটি বিভাগে অনবদ্য ভূমিকার জন্য এ বছর
শ্রেষ্ঠ ডিজিটাল সেন্টার পুরস্কার পান চকরিয়া উপজেলা ডিজিটাল সেন্টার, শ্রেষ্ঠ উদ্যোক্তা পুরস্কার পান যৌথভাবে কাকারা ইউনিয়ন পরিষদের সাদিয়া কাউচার ও বদরখালী ইউনিয়ন পরিষদের মিশুক। এছাড়াও আইসিটি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পুরস্কার পান ভেওলা মানিকচর উচ্চ বিদ্যালয়। বিতর্ক প্রতিযোগিতায় যৌথভাবে চ্যাম্পিয়নের পুরস্কার পান বিএমচর ইউনিয়নের বহদ্দার কাটা উচ্চ বিদ্যালয় ও কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •