cbn  

এমন কোন সেবামূলক কাজ নেই, যা সায়মুন সংসদ করে না – ক্য থিং অং

সিবিএন ডেস্ক :
নিবন্ধিত স্বেচ্ছাসেবি সংগঠন সায়মুন সংসদের নিজস্ব উন্মুক্ত মঞ্চ প্রাঙ্গনে শনিবার বিকাল ৩ টায় সায়মুন সংসদের সভাপতি অধ্যাপক নুরুল আবছার সিকদারের সভাপতিত্বে ইমরুল সাহেদের সঞ্চালনায় দক্ষিণ চট্টগ্রামের অন্যতম সামাজিক সংগঠন সায়মুন সংসদ কতৃক বহুল প্রতীক্ষিত কক্সবাজার শহরের প্রধান সড়কের কাজ শুরু করায় কউক চেয়ারম্যান লেঃ কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ সংবর্ধনা এবং দরিদ্রদের মাঝে মাস্ক ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বাশিপ চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক  শিক্ষাবন্ধু খ্যাত কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ  ক্য থিং অং।
অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি কউক চেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদ সায়মুন সংসদ এবং উপস্থিত জনসাধারণের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, সায়মুন সংসদ একটি মানবকল্যাণ মূলক সংগঠন এবং এ সংগঠন দীর্ঘ ৩৩ বছর ধরে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। যা সারা দেশে অনন্য।

তিনি আরো বলেন, খুব শীঘ্রই কক্সবাজার শহরের প্রধান সড়কের কাজ শুরু হবে এবং আগামী ৫ মাসের মধ্যে যান চলাচল উপযোগী করে জনগণের কাছে হস্তান্তর করা হবে উন্নত বিশ্বের সকল সুযোগ সুবিধা সম্বলিত একটি প্রধান সড়ক আপনারা পেতে যাচ্ছেন। এখানে ওভার ব্রীজ, উভয়পাশে উন্নত ফুটপাত, সাইকেল চালানোর রাস্তা, মনোরম ডিভাইডার এবং ওয়াইফাই সুবিধার ব্যবস্থা থাকবে রাস্তার প্রতিটি গুরুত্বপূর্ণ স্পটে। তিনি বলেন, আপনারা আর মাত্র কয়েকটি মাস ধৈর্য্য ধরেন, আমি কথা দিয়ে যাচ্ছি আর মাত্র কয়েক মাসের মধ্যে উন্নতমানের এবং চলাচল উপযোগী রাস্তা হস্তান্তর করবো, ইনশাআল্লাহ।

প্রধান অতিথি ক্য থিং অং বলেন, ” সায়মুন সংসদ একটি সামাজিক সংগঠন, সেবামূলক সংগঠন, হতদরিদ্র মানুষের খুব কাছের একটি সংগঠন।দীর্ঘ ৩৩ বছর ধরে দেখে আসতেছি এমন কোন সেবামূলক কাজ নেই, যা সায়মুন সংসদ করে নি।আমি সায়মুন সংসদ সংশ্লিষ্ট সকলের দীর্ঘায়ু কামনা করছি যেন তারা যুগযুগ ধরে এই সংগঠনের মাধ্যমে সাধারণ মানুষের সেবা দিয়ে যেতে পারে।
সায়মুন সংসদের চেয়ারম্যান নুরুল আবছার সিকদার বলেন,”কক্সবাজারের উন্নয়নের জন্য কউক চেয়ারম্যান ফোরকান আহমদের মতো ব্যক্তি একান্ত প্রয়োজন।কক্সবাজার শহরে তিনটি আন্তর্জাতিক মানের মনোরম দৃশ্যসম্বলিত পুকুর খনন এবং সৌন্দর্য্য বর্ধন, মেরিন ড্রাইভে বৃক্ষরোপণ, বুটপালিশ মার্কেট সহ বিভিন্ন কর্মকান্ডে কউক কক্সবাজারে স্মরণীয় হয়ে থাকবে। তিনি বলেন কক্সবাজার জেলায় শিক্ষাবিস্তারে আজীবন স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবেন কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ ক্য থিং অং। এবং এই সায়মুন সংসদই বাংলাদেশে ১ম করোনা ভাইরাস নিয়ে সেমিনার ও মাস্ক বিতরণ করে নজির স্থাপন করেন। এবং সায়মুন সংসদের উম্মুক্ত মঞ্চ সবাইকে সামাজিক কাজে ব্যবহার করার আহ্বান করেন।
উক্ত সংবর্ধনা, মাস্ক ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইন্জিনিয়ার ইনিস্টিটিউট বাংলাদেশ, কক্সবাজার জেলার চেয়ারম্যান প্রকৌশলী এম বদিউল আলম, কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান, দৈনিক সমুদ্রকন্ঠের সম্পাদক অধ্যাপক মঈনুল হাসান পলাশ, দৈনিক কক্সবাজর ৭১ এর সম্পাদক রুহুল আমিন সিকদার, প্রভাষক রোমেনা আকতার এবং প্রভাষক জাহাঙ্গীর আলম।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে সংস্থার পক্ষে উপস্থিত ছিলেন মাষ্টার মোহাম্মদ সেলিম উদ্দিন, অধ্যাপক আবুল আলা শিবলী, অধ্যাপক জসিম উদ্দিন চৌধুরী, প্রভাষক জাহাঙ্গীর আলম, আহমদ ছফা, আরিফুল ইসলাম টিপু, মোহাম্মদ আব্দুল্লাহ, অধ্যাপক মুজাহিদুল হক, জোবাইরুল ইসলাম, রাশেদুল ইসলাম, রায়হান উদ্দিন, আমিনুর রশিদ, ফসিহ উদ্দিন, যায়েদ, সরওয়ার আলম, অধ্যাপক মং ওয়ান নাইন, মাস্টার সাইফুল ইসলাম, সেলিম উদ্দিন, ডাঃ আশিক সিকদার ইকবাল, অধ্যাপক জাফর ইকবাল, অধ্যাপক আজম কুতুবী, অধ্যাপক আবদুল আজিজ, মাহবুবুর রহমান কাজল, নুরুল আবছার ডন, মহিউদ্দিন, ইউসুফ আলী, মামুন শর্মা, জনি বড়ুয়া, রাজীব দাস।
অনুষ্ঠান শেষে হতদরিদ্রের মাঝে শীতবস্ত্র ও মাস্ক বিতরণ করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •