আলমগীর মানিক, রাঙামাটি
স্বাধীনতা মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের ঘটনার নিন্দা জানিয়ে রাঙামাটি শহরে প্রতিবাদ সমাবেশ করেছে সর্বস্তরের সরকারী কর্মকর্তা-কর্মচারিগণ। রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত এই প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেছেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবীর-পিপিএম, রাঙামাটির চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এ.এন.এম মোর্শেদ খান, সিভিল সার্জন বিপাশ খীসা, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহে আরেফিনসহ সরকারি বিভিন্ন দপ্তর প্রধান ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণ বক্তব্য রাখেন।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেছেন, ১৯২০ সালের ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মের মাধ্যমে বাংলাদেশে দুইটি সূর্যের উদয় হয়েছিলো। ১৯৭১ সালে সেই দুইটি সূর্য এক হয়ে বাংলার আকাশে স্বাধীনতার সূর্যোদয় হয়েছিলো সেই ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে হামলা চালিয়ে স্বাধীনতার মূল স্তম্বে আঘাত করেছে তথাকথিত মৌলবাদী গোষ্ঠি। এই ধরনের ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বক্তারা অবিলম্বে হামলাকারি ও তাদের ইন্ধনদাতাদের খুঁজে বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন।