এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া :

কক্সবাজারের সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মো. তফিকুল আলম বলেন, বর্তমানে পুলিশের সেবা পেতে কোন বিনিময় বা মাধ্যম লাগেনা। ঘটনার সত্যতা পেলেই পুলিশ তাদের কার্যক্রম শুরু করে দেন। এ ক্ষেত্রে থানায় মামলা কিংবা অভিযোগ করতে কোন মাধ্যম লাগেনা। পুলিশের নাম ভাঙ্গিয়ে কোন সেবা প্রার্থীর কাছ থেকে কেউ টাকা চাইলে পুলিশকে জানান। আগের সেই পুলিশ এখন আর সেই পুলিশ নেই। জনগনের সেবা নিশ্চিত করতে পুলিশকে সব ধরণের সুযোগ সুবিধা দিচ্ছেন বর্তমান সরকার। তাই পুলিশ ও জনগনের মধ্যে ভ্রাতৃত্ববোধ সৃষ্টি করতে আমরা কাজ করে যাচ্ছি। থানায় নারী ও শিশুদের জন্য আলাদা সেবা ডেক্স খোলা হয়েছে। তারা নির্ভয়ে মনের সব কথা খোলে বলতে পারবেন। সাহারবিল ইউনিয়নসহ মাতামুহুরী উপকূলীয় অঞ্চলে সকল প্রকার অপরাধ দমনে আইনশৃংখলা বাহিনী সর্বদা কাজ করে যাচ্ছেন। শুক্রবার (১১ ডিসেম্বর) বিকাল ৪টায় উপজেলার সাহারবিল ইউনিয়ন পরিষদ মাঠে অনুষ্ঠিত থানার বিট পুলিশিং এর উদ্যোগে কমিউনিটি সচেতনতামূলক এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো, মহসিন বাবুল। এ সময় চকরিয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবদুল মজিদ ও বর্তমান যুগ্ন সাধারণ সম্পাদক মো. উল্লাহসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন ।

সভাপতির বক্তব্যে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের তার বক্তব্যে বলেন, যে কোন স্থানে কোন ধরণের অপরাধ সংঘঠিত হচ্ছে তা দেখলেই সাথে সাথে পুলিশকে অবহিত করবেন। আমরা সব সময় আপনাদের পাশে আছি। অপরাধে যারাই জড়িত থাকুন না কেন কাউকে ছাড় দেওয়া হবেনা। তিনি আরো বলেন, নারী নির্যাতন ইভটিজিং, মাদকসহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণ করতে পুলিশের পাশাপাশি এলাকার জনগনকে এগিয়ে আসতে হবে।

চকরিয়া থানার অপারেশন অফিসার মো, মোজাম্মেল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নুরুল ইসলাম,ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবদুল কাদের, চকরিয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ, থানার উপ-পরিদর্শক (এসআই) ওমর ফারুক ও এ এস আই মামুনুর রশিদ প্রমূখ।