মহেশখালী সংবাদদাতা:
২০২১ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনের কোন খবর নেই। ঘোষিত হয় নি নির্বাচনের তপসীল।
শুরু হয়ে গেছে আগাম নির্বাচনী প্রচারণা।
বিশেষ করে, দ্বীপ উপজেলা মহেশখালীর ছোট মহেশখালীতে শাহরিয়ার চৌধুরীর নাম বেশ আলোচিত। হালকা গড়ন। বয়সের গণ্ডি তেমন বেশী নয়।
তবে, সাংগঠনিক দক্ষতা, বুদ্ধি-বিচক্ষণাতার দিকে অনেক শক্তিশালী শাহরিয়ার।
করোনাকালীন ঘরেঘরে মানবিক সহায়তা দিয়ে বেশ আলোচিত হন। গ্রহণযোগ্যতা পোক্ত করেছেন। ঘরোয়া সভা, ওঠান বৈঠকসহ নানামুখী প্রচারণা ও কুশল বিনিময় চালিয়ে যাচ্ছেন। থেমে নেই দোয়া প্রার্থনা।
তরুণ নেতা শাহরিয়ার চৌধুরী বাংলাদেশ আওয়ামী লীগ মহেশখালী উপজেলা শাখার সাবেক সহ-সভাপতি ও ছোটমহেশখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম ইমাম হোসেন চৌধুরীর সুযোগ্য সন্তান।
ছাত্র রাজনীতির মাঠ থেকে উঠে আসা এই দক্ষ রাজনীতিক আগামী আগামী নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীতা ঘোষণা করেছেন।
এই ঘোষণার পর থেকে এলাকার সর্বশ্রেণীর মানুষের মধ্যে তাকে নিয়ে বেশ আলোচনা শুরু হয়েছে। একাত্ম হয়েছে পিতা-চাচা-জেঠার বয়সী মুরব্বিরা।
আর, শারিয়ার চৌধুরী তার পিতার ইমেজকে কাজে লাগিয়ে নির্বাচনের মাঠে ইতোমধ্যে এগিয়ে চলেছেন।
সেই সাথে সরকারের উন্নয়নের ধারাবাহিকতার কথাও জনতার কাছে তুলে ধরছেন।
শুক্রবার (১১ ডিসেম্বর) জুমার নামাজের আগে এবং পরে এলাকাজুড়ে ব্যাপক গনসংযোগ করেছেন শাহরিয়ার চৌধুরী। কুশল বিনিময়ে মিলিত হয়েছেন।
কুশল বিনিময়সহ দোয়া চাওয়ার প্রাক্কালে হাজার হাজার জনতা স্বতঃস্ফূর্তভাবে শাহরিয়ার চৌধুরীকে সমর্থন জানান এবং তার সাথে সার্বক্ষণিক কুশল বিনিময়কালে উপস্থিত ছিলেন।
উত্তর সিপাহীর পাড়া জামে মসজিদ থেকে স্থানীয় লোকজনদের সাথে কুশল বিনিময় মাধ্যমে সিপাহীর পাড়া থেকে দক্ষিণ নলবিলা হয়ে ছোটমহেশালীর লম্বাঘোনা,ডেইল পাড়া থেকে ঠাকুরতলা হয়ে মোহাম্মদ পুর (তেলিপাড়া) হয়ে দক্ষিণ সিপাহীর পাড়ায় গিয়ে কৃতজ্ঞতা প্রকাশের মাধ্যমে প্রথম দিনের কর্মসূচির সমাপ্ত করেন।
বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির মধ্যে দিয়ে বেড়ে ওঠা শাহরিয়ার চৌধুরী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে দলীয় সকল কর্মকান্ডে সক্রিয় রয়েছেন।
প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে ছোটমহেশখালী ইউনিয়ন আওয়ামী লীগের রাজনৈতিক কর্মকান্ডকে সামনের দিকে বেগবান করতে নিরলস কাজ করে চলেছেন অবিরত শাহরিয়ার চৌধুরী।
ছোট মহেশখালী ইউনিয়নকে সার্বিক উন্নয়নে নতুন রূপে ঢেলে সাজাতে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করেন।
শাহরিয়ার চৌধুরী আগামী ছোট মহেশখালীকে ঢেলে সাজাতে বদ্ধপরিকর। এসময় তিনি সবাইকে আগামীতে ও দলমত নির্বিশেষে আজকের মত আশা জাগানো ছাড়া প্রদানের মাধ্যমে নৌকার মাঝি হিসাবে অত্র ইউনিয়নের হাল ধরার মাধ্যমে সরকারের উন্নয়নের ফসল ঘরে তোলার জন্য সুযোগ করে দেওয়ার জন্য প্রত্যাশা ব্যক্ত করেন।
এলাকাবাসীর উদ্দেশ্যে শাহরিয়ার চৌধুরী বলেন, ‘আমি আপনাদের সন্তান। আপনাদেরই ভাই। তা আপনারা প্রমাণ করে দিয়েছেন। আমি জুমার নামাজের পর এলাকায় গণসংযোগ বের হলে আপনারা যেভাবে আমাকে সাড়া দিয়েছেন, পায়ে হেঁটে সারা ছোট মহেশখালী ইউনিয়ন আনাচে-কানাচে সার্বক্ষণিক ছিলেন, আপনাদের কষ্টের প্রতিদান দেওয়ার মত আমার সামর্থ্য নেই। আছে শুধু বুক ভরা ভালোবাসা, আপনাদের ভালবাসার প্রতিদান দিতে আমি সার্বক্ষণিক প্রস্তুত।
আমাদের পবিারের পক্ষ থেকে চির কৃতজ্ঞতা প্রকাশ করতেছি।
আপনাদের দোয়া ও ভালোবাসায় আগামী পথ চলা।
আপনারা সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি মহান আল্লাহর দরবারে।
আপনাদের পাশে আছি আগামীতেও থাকবো ইনশাআল্লাহ।

 

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •