cbn  

প্রেস বিজ্ঞপ্তিঃ
কক্সবাজারে ইসলামী ভাবধারার লেখকদের এক মতবিনিময় সভায় আলোচকবৃন্দ বলেছেন, শাণিত লিখনী সুস্থধারার সমাজবিনির্মাণের নিয়ামক শক্তি। কলম এক শক্তিমান হাতিয়ার। তাই ইসলামী শিক্ষা-সংস্কৃতি ও শাশ্বত আদর্শের সৌরভ ছড়িয়ে দিতে আদর্শ কলম সৈনিকদের ভূমিকা অপরিহার্য। ভিনদেশী আগ্রাসন, বিজাতীয় অপসংস্কৃতি ও নাস্তিক্যবাদী অপতৎপরতার বিরুদ্ধে কলমযুদ্ধ চালিয়ে যেতে হবে। ঈমানী চেতনা, দেশাত্মবোধ ও নৈতিক শক্তির উজ্জীবনের মাধ্যমে বুদ্ধিবৃত্তিক ময়দানে আদর্শিক ভাবধারার তরুণ লেখকদের বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।
কক্সবাজারে বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সফররত নেতৃবৃন্দের সম্মানে কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদ এবং রামু লেখক ফোরামের যৌথ উদ্যোগে এ মতবিনিময় সভা আয়োজন করে।
বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বাদ মাগরিব কক্সবাজারের রাস্তা সংলগ্ন মা’হাদ আন-নিবরাস মিলনায়তনে সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সাবেক সভাপতি মুফতি এনায়েতুল্লাহ।
প্রধান আলোচক ছিলেন ইসলামী লেখক ফোরামের বর্তমান সভাপতি ও লেখকপত্র সম্পাদক মাওলানা জহির উদ্দিন বাবর। বিশেষ অতিথি ছিলেন- ত্রৈমাসিক লেখকপত্রের প্রকাশক মাওলানা হাবিবুর রহমান খান, মা’হাদ আন-নিবরাসের প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা জিয়াউল হক। বিশেষ আলোচক ছিলেন, সংগঠনের উপদেষ্টা, সমাজ ও রাজনীতি বিশ্লেষক, প্রাবন্ধিক আখতারুল আলম, গবেষক আলিম মাওলানা আ. হ.ম নুরুল কবির হিলালী।
কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের সভাপতি মাওলানা নুরুল হক চকোরীর সভাপতিত্বে, যুগ্ম-সাধারণ সম্পাদক ও রামু লেখক ফোরামের সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সঞ্চালনায় এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা কাজী এরশাদুল্লাহ।
সভায় অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন, রামু লেখক ফোরামের অর্থ সম্পাদক মাওলানা মুহাম্মদ দিদারুল আলম, সাহিত্যকলি সম্পাদক এহসানুল হক, রামু লেখক ফোরামের সহযোগী সদস্য শফিকুল ইসলাম, মাওলানা আব্দুল্লাহ হোসাইনী প্রমুখ।
অনুষ্ঠানে লেখক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর তাঁর কাব্যগ্রন্থ “বিশ্বাসের পঙক্তিমালা” ও সম্পাদিত স্মারক “রাহবার” এর সৌজন্য কপি জাতীয় লেখকদের হাতে তুলে দেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •