সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজার শহরের প্রধান বধ্যভূমির সংরক্ষণ ও উন্নয়ন বিষয়ে এক মতবিনিময়সভা বুধবার সন্ধ্যা ৬ টায় বিজয় সরণীস্থ মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময়সভার সভাপতি, বধ্যভূমি সংরক্ষণ পরিষদ কক্সবাজারের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার (সাবেক পৌর মেয়র) সভায় প্রারম্ভিক বক্তব্যে বলেন, কক্সবাজার বধ্যভূমি সংরক্ষণ পরিষদের নেতৃবৃন্দ গত ৮ই ডিসেম্বর মঙ্গলবার কক্সবাজার সফররত বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী, মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব ও বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলীর সাথে সাক্ষাৎ করেছেন।

কক্সবাজারের জেলা প্রশাসকের উপস্থিতিতে সাক্ষাৎকালে মন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন মন্ত্রণালয়ের আর্থিক সহযোগিতায় সাবেক সিভিল রেস্ট হাউসের এলাকায় পরিকল্পিত নকশা অনুযায়ী বধ্যভূমি স্মৃতি কমপ্লেক্স নির্মাণ করে দেওয়া হবে। প্রয়োজনীয় জমির কোনো সমস্যা হবে না। তিনি মন্ত্রীর প্রতিশ্রুত বধ্যভূমি কমপ্লেক্স যাতে অতি দ্রুত সময়ে গড়ে ওঠে সে জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময়সভায় বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, সিরাজুল ইসলাম, আবুল কাসেম মাস্টার ও নুরুল হক, সংস্কৃতিকর্মী ও সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন, উদীচী জেলা সংসদের সভাপতি কল্যান পাল, শ্রমিক নেতা অনিল দত্ত, জেলা খেলাঘরের সাধারণ সম্পাদক করিম উল্লাহ, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, বাংলাদেশ জাসদের এ, কে, ফরিদ আহমদ প্রমুখ বক্তব্য দেন।

মতবিনিময়সভায় অনেক বীর মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন। আগামী ১৭ই ডিসেম্বর পুনরায় একটি মতবিনিময়সভা আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।