এম.এ আজিজ রাসেল:
করোনা ভাইরাস (কোভিড-১৯) এর দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন প্রতিষ্ঠান ও জনসাধারণের মাঝে দশ লক্ষ মাস্ক বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। রবিবার (০৬) ডিসেম্বর জেলা প্রশাসনের এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে মাস্ক বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বাধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) পঙ্কজ বড়ুয়া, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, সহকারি সিভিল সার্জন ডা. মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, সার্জিকাল মাস্ক অপচনশীল। এটি পরিবেশের জন্য অত্যন্ত ক্ষতিকর। তাই সার্জিকাল মাস্ক পরিহার করে কাপড়ের মাস্ক ব্যবহার করতে হবে।

জেলা প্রশাসক আরও বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কক্সবাজার জেলা প্রশাসন নানা পরিকল্পনা গ্রহণ করেছে। যার অংশ হিসেবে ইতোমধ্যে চালু করা হয়েছে ৫০ শয্যা বিশিষ্ট ফিল্ড হাসপাতাল। স্বাস্থ্যবিধি বাস্তবায়ন ও জনসচেতনতা বৃদ্ধিতে নিয়মিত পরিচালিত হচ্ছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে জরিমানা করা হচ্ছে। এখন থেকে স্বাস্থ্যবিধি না মানলে জেলও দেয়া হবে।বিতরণ করা হয়েছে এক লক্ষ পরিবেশবান্ধব কাপড়ের মাস্ক। পর্যায়ক্রমে সকল উপজেলায় প্রসারিত হবে এই কার্যক্রম।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সাবেক পৌর চেয়ারম্যান নুরুল আবছার, কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি মাহবুবর রহমান, সাধারণ সম্পাদক আবু তাহের, জেলা পুজা উৎযাপন পরিষদের সভাপতি এড. রনজিত দাশ, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম, সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা কক্সবাজার জেলা শাখার সভাপতি জেষ্ঠ্য সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •