সংবাদ বিজ্ঞপ্তিঃ         
কক্সবাজার স্বার্থ রক্ষা এবং গণমানুষের অধিকার রক্ষা আন্দোলন থেকে একবিন্দু রক্ত থাকতে পিছ পা হবো না।
জেলাবাসীর অধিকার আদায়ে অন্যতম সামাজিক সংগঠন আমরা কক্সবাজারবাসী সংগঠনের চকরিয়া উপজেলা কমিটি গঠন ও পরিচিতি সভায় বক্তারা এসব কথা বলেন।
শনিবার (০৫ ডিসেম্বর) চকরিয়া একটি অভিজাত রেস্তোরেন্টের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, সংগঠনের প্রধান উপদেষ্টা সাবেক কক্সবাজার জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী।
মোঃ সাইদুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, উপজেলার লক্ষ্যাচর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মাষ্টার বদিউল আলম।
অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলার সাবেক মুক্তিযুদ্ধা কমান্ডার হাজী বশিরুল আলম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার কলেজ শিক্ষক সমিতির সভাপতি একেএম গিয়াস উদ্দিন, সুশাসনের জন্য নাগরিক সুজন-চকরিয়া উপজেলা সভাপতি এড.লুৎফুর কবির, আমরা কক্সবাজারবাসী সংগঠনের জেলা সমন্বয়ক যথাক্রমে* নাজিম উদ্দিন, নারীনেত্রী ফাতেমা আনকিজ ডেইজী, মাহবুবুর রহমান ও সাংবাদিক মহসীন শেখ।
অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, দীর্ঘ সময় ধরে একশ্রেণির দালাল, লোভী এবং স্বার্থান্বেষী মহল জেলার গণমানুষের অধিকার খর্ব করে আসছে। সমুদ্র সৈকত থেকে শুরু করে জেলার স্থানীয়দের সম্পদ লুটপাট করছে, অধিগ্রহণে প্রকৃত জমি মালিকদের ন্যায্য অর্থ তাদের না দিয়ে দালাল সিন্ডিকেট এবং সরকারী কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীরা আত্মসাৎ করছেন। কিন্তু এসব ঘটনায় জড়িত প্রকৃত অপরাধীদের রক্ষা করে চুনোপুঁটিদের বিরুদ্ধে লোকদেখানো আইনী ব্যবস্থা নেয়া হচ্ছে। পরিবেশ ধ্বংস করা হচ্ছে নানা অজুহাতে।
তবে এখন থেকে জেলাবাসীকে সাথে নিয়ে এসব অন্যায়, অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়াবে বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন আমরা কক্সবাজারবাসী সংগঠনের নেতাকর্মীরা।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আমরা কক্সবাজারবাসী সংগঠনের জেলা সমন্বয়ক মা টিন টিন রাখাইন, মমতাজ সাফিনা আজিম ও মুজিবুল হক। এছাড়াও সংগঠনের অন্যতম সদস্য কামাল উদ্দিন, নাজমা সোলতানা রুমা, জন্নাতুল আরিশা উর্মি উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সংগঠনের চকরিয়া উপজেলার সহসভাপতি শামসুল আলম, এএইচএম হামিদুল ইসলাম মোরশেদ, চকরিয়া পৌরসভার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সজরুন্নাহার বুলু, সাংবাদিক মনজুর আলম, ইকবাল হাসান, অধ্যাপক মনজুর আলম, সুদির রুদ্র দাস, মিজবাহ উদ্দিন, ডা.এনামুল হক চৌধুরী ডা.সরওয়ার, নজরুল ইসলাম, সাংবাদিক ইসমাঈল তুহিন ও সাংবাদিক আবদুল করিম বিটু সহ এতে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে মোঃ সাইদুল হক চৌধুরী কে সভাপতি, মাষ্টার বদিউল আলম কে সাঃসম্পাদক ও সাংবাদিক ইসমাইল তুহিনকে সাংগঠনিক সম্পাদক হিসেবে মনোনীত করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এটি আমরা কক্সবাজারবাসী সংগঠনের প্রথম উজেলা কমিটি।
অনুষ্ঠানে সভাপতি মোঃ সাইদুল হক চৌধুরী আমরা কক্সবাজারবাসী সংগঠনকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপজেলা কমিটির হাতে বিপুল পরিমাণ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী তুলে দেন জেলার নেতৃবৃন্দ।
এদিকে আমরা কক্সবাজারবাসী সংগঠনের উদ্যোগে মাসব্যাপী জেলা জুড়ে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচি অংশ হিসেবে জেলার সাংগঠনিক উপজেলা ঈদগাঁওতে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •