cbn  

কফিল উদ্দিন রামু :

“Volunteers Award 2020” শ্রেষ্ঠ সংগঠক পুরস্কারে ভূষিত হলেন কক্সবাজারের রামু উপজেলার অন্যতম স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সূর্যের হাসি যুব সংঘের সভাপতি নুরুল হক বুলবুল।

জাতিসংঘের United Nations Volunteers – UNV Bangladesh, WaterAid Bangladesh এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যৌথ আয়োজন “আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস ২০২০” উপযাপন অনুষ্ঠান ৫ ডিসেম্বর শনিবার রাজধানীর InterContinental হোটেলে অনুষ্ঠিত হয়।

ভলান্টিয়ার্স ডে ২০২০ উদযাপন উপলক্ষে শ্রেষ্ঠ সংগঠন ও শ্রেষ্ঠ সংগঠকের একটি প্রতিযোগিতা আয়োজন করে জাতিসংঘ ও বাংলাদেশ সরকার। ৪০৬ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্য থেকে নির্বাচিত ১৫ জনকে “Volunteers Award 2020” পুরস্কার দেওয়া হয়। এতে চট্টগ্রাম বিভাগ থেকে শুধুমাত্র জাতিসংঘ সনদ প্রাপ্ত সংগঠন সূর্যের হাসি যুব সংঘের সভাপতি কক্সবাজারের রামু উপজেলার নুরুল হক বুলবুলকে এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়।

অনুভুতির কথা জানতে চাইলে নুরুল হক বুলবুল বলেন,, সত্যি ভালো লাগছে যে বিশাল একটি প্ল্যাটফর্মে এসে সূর্যের হাসি যুব সংঘের প্রতিনিধিত্ব করতে পেরে। স্বেচ্ছাসেবামূলক কাজ করার আগে বা কাজ করার সময় আমরা কোনোদিন কোনো অর্জন বা স্বীকৃতির আশায় করি নি। হয়তো বা পরম করুণাময় এর উত্তম প্রতিদান দিয়েছেন। এই অর্জন আমার নয়, এই অর্জন সূর্যের হাসি যুব সংঘ পরিবারের সকলের, পুরো কক্সবাজার বাসীর। ভবিষ্যতেও আমাদের সেবামূলক কাজ অব্যাহত থাকবে”

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব জনাব মোহাম্মদ আকতার হোসাইন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মোহাম্মদ তাজুল ইসলাম, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সচিব হেলাল উদ্দিন আহমেদ, অতিরিক্ত সচিব দীপক চক্রবর্তী, জাতিসংঘের বাংলাদেশ কোঅরডিনেটর (রেসিডেন্স) মিসেস মিয়া সেপো, UNV এর কান্ট্রি ডিরেক্টর আকতার উদ্দিন, ওয়াটারএইড এর কান্ট্রি ডিরেক্টর মিসেস হাসিন জাহান, পিপিপিএ (প্রধানমন্ত্রীর কার্যালয়) এর সেক্রেটারি এবং সিইও মিসেস সুলতানা আফরোজ, বাংলাদেশ কারিগরি ও মাদরাসা বোর্ড এর সেক্রটারি আমিনুল ইসলাম খান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •