শেফাইল উদ্দিন , ঈদগাও :

ছাত্রলীগের উদ্যোগে কক্সবাজার মহাসড়কের গুরুত্বপূর্ণ স্পট ঈদগাও বাস-স্টেশনে পরিস্কার-পরিচ্ছন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এসময় ইসলামী ব্যাংক চত্বরের বিশালাকার ময়লার স্তুপ পরিস্কার করেন । জুমাবার (৪ ডিসেম্বর) বেলা তিনটার দিকে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জানা যায়, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ঈদগাঁও বাস স্টেশনের ইসলামী ব্যাংক চত্বরের ব্যবসায়ীরা অপরিকল্পিত ময়লা ফেলার কারণে মার্কেটের সামনে ময়ালার স্তুপে পরিনত হচ্ছে। ফলে পথচারী, ব্যবসায়ী, ছাত্র-ছাত্রীসহ সকল পেশার মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। ছাত্রলীগ নেতা শাহরিয়ার সেজানের নেতৃত্বে আরিয়ান চৌধুরী আরিফ, নাজমুল, শাহাদাত হোসেন, আল আমিন ও মো: রিফাত এই পরিচ্ছন্ন অভিযান অংশগ্রহণ করে মহাসড়কের সমস্ত ময়লা আবর্জনা স্বেচ্ছাশ্রমে গাড়িতে করে ডাস্টবিনে ফেলে দিচ্ছে ।
এ বিষয়ে পরিচ্ছন্ন অভিযানে অংশ নেওয়া টিম লিডার শাহরিয়ার সেজান বলেন, ঈদগাঁও বাস-স্টেশনের মতো জন গুরুত্বপূর্ণ এলাকায় দীর্ঘদিন ময়লার স্তুপ পড়ে থাকার পরেও কেউ এগিয়ে না আসায় আমরা নিজেদের উদ্যোগে এ ময়লার স্তুপ পরিস্কার করেছি। পরবর্তীতে যেনো কেউ এমন খোলামেলা জায়গায় ময়লা না ফেলে তিনি অনুরোধ জানান।
এদিকে ঈদগাঁও বাস-স্টেশন ব্যবসায়ী অরিয়েন্ট ট্রেডার্স (আজুবা)র স্বত্বাধিকারী নাছির উদ্দিন পরিস্কার কর্মসূচিতে অংশ নেওয়া ছাত্রনেতা শাহরিয়ার সেজান সহ সবাইকে ধন্যবাদ জানান।