মোঃ কাউছার ঊদ্দীন শরীফ :

ইসলামাবাদে এক বসতবাড়ী ভাঙচুর করেছে বন্য হাতির পাল। বৃহস্পতিবার ৩ নভেম্বর  কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের ৯ নং ওয়ার্ড রাজঘাট বিটের ভিলেজার মৃত মমতাজ হাজীর বাড়ীতে এঘটনা ঘটে।

জানা যায়, বর্ণিত ইউনিয়নের এলাকায় বন্য হাতির দল লোকালয়ে প্রবেশ করে রাত সাড়ে ১২টার দিকে স্থানীয় কৃষকদের ক্ষেত-খামার, গাছপালা, বাড়ির দেয়াল ভাঙচুর করে। এ সময় হাতির আক্রমণে আহত হয় অনেক বৃদ্ধা নারী পুরুষ।

স্থানীয় এক বাসিন্দা জানান, আমাদের এলাকা পাহাড়ের পাশে হওয়ায় বিভিন্ন সময় বন্য হাতি এসে তাণ্ডব চালায়। এ সময় বাড়ির দেয়াল, গাছপালা ভাঙচুর করে। এ ঘটনার পর আমরা আমাদের ছেলে-মেয়ে নিয়ে আতঙ্কে আছি। গত ০৯ এপ্রিল ইসলামাবাদ ইউনিয়ন গজালিয়া সাত ঘরিয়া পাড়া এলাকায় বন্য হাতির আক্রমণে নুরুল ইসলাম(৪৫) নামে এক বৃদ্ধ নিহত হয়। উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, বন বিভাগের কর্মকর্তাদের প্রতি অনুরোধ, তারা যেন এলাকাবাসীর নিরাপত্তার সার্বিক বিষয় বিবেচনা করেন।

ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ড মেম্বার সিরাজুল ইসলাম এঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন একটি বন্য হাতির দল একের পর এক ঘরবাড়ি ভাঙচুর করে চলেছে। হাতির আক্রমণের বিষয়ে বন বিভাগ, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও থানাকে জানানো হবে।দিবাগত রাতে হাতির একটি দল গহীন পাহাড় থেকে নেমে আন্ধারি এলাকা ও আশপাশে ভাঙচুর চালায়। হাতির দলটি ফসলের ক্ষেত ও বাগানও ক্ষতি করেছে। এ ঘটনায় এলাকার মানুষ নির্ঘুম রাত কাটানোর পাশাপাশি চরম আতঙ্কে রয়েছেন।