সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজার সাহিত্য একাডেমির প্রধান উপদেষ্টা, জীবন সদস্য , রামু সরকারি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও কক্সবাজার সাহিত্য-সংস্কৃতি, শিক্ষকতা-বুদ্ধিবৃত্তিকচর্চার অন্যতম বাতিঘর খ্যাত প্রফেসর মোশতাক আহমদ’র মৃত্যুতে শোক জানিয়েছেন কক্সবাজার সাহিত্য একাডেমির কর্মকর্তাবৃন্দ।

জ্ঞানতাপস এই বুদ্ধিজীবীর মৃত্যুতে শোক প্রকাশ করেন কক্সবাজার সাহিত্য একাডেমির স্থায়ী পরিষদের চেয়ারম্যান কবি এডভোকেট সুলতান আহমদ, স্থায়ী পরিষদের সদস্য গবেষক নুরুল আজিজ চৌধুরী, কবি মীর্জা মনোয়ার হাসান, কবি ও অধ্যাপক দিলওয়ার চৌধুরী, কবি আদিল চৌধুরী, কবি আহমদ উল্লাহ, কবি খালেদ মাহবুব মোর্শেদ ও কবি হাসিনা চৌধুরী লিলি।

একাডেমির কার্য নির্বাহী পরিষদের সভাপতি, লোক গবেষক, সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক, লেখক, অনুবাদক ও কবি রুহুল কাদের বাবুল, সহ-সভাপতি, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ছড়াকার নাছির উদ্দিন, অর্থ সম্পাদক, কক্সবাজার ল্যাবেরটরী স্কুলের অধ্যক্ষ ও কবি আমিরুদ্দিন, মহিলা ও শিশু বিষযক সম্পাদিকা কবি শামিম আক্তার, অফিস, প্রচার ও প্রকাশনা সম্পাদক আজাদ মনসুর (সাংবাদিক)। নির্বাহী সদস্যদের মধ্যে যথাক্রমে, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক, কবি ও গল্পাকার সোহেল ইকবাল, কক্সবাজার মডেল কেজি স্কুলের শিক্ষক, গীতিকার ও ছড়াকার জহির ইসলাম, নাইক্ষ্যংছড়ি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক কবি হাসান মাহমুদ সোবহানী, আবৃত্তিশিল্পী ও কবি কল্লোল দে চৌধুরী, কবি গুলশান আরা ও কবি জোসনা ইকবাল।

একাডেমীর অফিস ও প্রচার সম্পাদক সাংবাদিক আজাদ মনসুর’র ইন্টারনেটে পাঠানো এক শোক বার্তায় নের্তৃবন্দরা বলেন, প্রফেসর মোশতাক আহমদ’র মৃত্যু শুধু কক্সবাজার না পুরো দেশে শূণ্যতা তৈরি হল। এই মনিষী জেলার দেদিপ্যমান বাতিঘর হিসেবে আগামী প্রজন্মের কাছে জনম জনম বেঁচে থাকবেন। তাই আগামীর বাংলাদেশ যারা, আজকের প্রজন্মদের প্রফেসর মোশতাক আহমদ কে বেশি করে চর্চা করার আহবান জানান। আল্লাহ রাব্বুল আলামীন এই মহাজ্ঞানীকে জান্নাতের সর্বোচ্চ স্থানের মেহমান করে নিন এবং মরহুমের বেদেহি আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীরভাবে সমবেদনা জ্ঞাপন করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •