ইমাম খাইর, সিবিএনঃ
যাদেরকে জেলা প্রশাসনের পক্ষ থেকে রিক্সা, অটোরিক্সা প্রদান করা হবে সেসব অসহাদেরকে পৌরসভার পক্ষ থেকে ফ্রি লাইসেন্স প্রদান করা হবে বলে ঘোষণা দিয়েছেন কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

কক্সবাজার জেলাকে ভিক্ষুকমুক্তকরণ কর্মসূচির উদ্বোধনী সভায় তিনি ঘোষণাটি দিয়েছেন।

সোমবার (৩০ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসন পরিচালিত অরুণোদয় স্কুলের কনফারেন্স হলে অনুষ্ঠানে মেয়র মুজিবুর রহমান বলেন, ভিক্ষাবৃত্তিকে ইসলামে নিষেধ করা হয়েছে। মহানবী (স) নিজেই ভিক্ষুকদের পুনর্বাসনের ব্যবস্থা করে দৃষ্টান্ত দেখিয়েছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিক্ষুকমুক্ত দেশ গড়ার কাজ করছেন। আমরা কক্সবাজারে কোন ভিক্ষুক দেখতে চাই না। সকল ভিক্ষুককে আমরা একটি জায়গায় নিয়ে যাব। তাদেরকে বসিয়ে বসিয়ে খাওয়াব। কক্সবাজারকে ভিক্ষুকমুক্ত এলাকা হিসেবে পরিণত করতে সবার সহযোগিতা চাই।

কক্সবাজার সদর উপজেলার আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুরাইয়া আক্তার সুইটির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা, কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল।

স্বনির্ভর বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয়ে অনুষ্ঠানে কক্সবাজার সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হামিদা তাহের, জেলা জাসদের সভাপতি নইমুল হক চৌধুরী টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম, সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, বীর মুক্তিযোদ্ধা মনির আলম চৌধুরী, সাংবাদিক তোফায়েল আহমদ, বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম।

অনুষ্ঠানে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।